ঢাকাশনিবার , ২৮ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

করোনাভাইরাস মোকাবিলায় বিদেশী নাগরিকদের সবধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৮, ২০২০ ১:২৯ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি :-
করোনা ভাইরাস মোকাবিলায় বিদেশী নাগরিকদের সবধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পূনব্যক্ত করলেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে নিযুক্ত ভারত,  শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার , উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানগণ ২৫ মার্চ ২০২০ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেন।
পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতগণের নিকট তাঁদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ে খোঁজখবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বৈদেশিক নাগরিকদের সবধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পূর্নব্যক্ত করেন। এসময় ড. মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশী কূটনীতিকদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করবে।
রাষ্ট্রদূতগণ করোনা ভাইরাস মোকাবিলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতগণ করোনা ভাইরাস মোকবিলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূতগণ বাংলাদেশের নিকট করোনা ভাইরাস মোকাবিলায় সহযোগিতা কামনা করেন।
এসময় ভারতের রাষ্ট্রদূত রীভা গাঙ্গুলি বন্ধুত্বের নিদর্শন হিসেবে ৩০,০০০ সার্জিক্যাল মাস্ক ও ১৫,০০০ হেড কাভার পররাষ্ট্রমন্ত্রীর নিকট হস্তান্তর করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।