ঢাকামঙ্গলবার , ১০ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দেশে ৮৫০ জন লোকের জন্য একজন পুলিশ: আইজিপি

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ১০, ২০২০ ৭:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আমাদের আশপাশের দেশগুলোতে জনসংখ্যার তুলনায় পুলিশের সংখ্যা বেশি। কিন্তু বাংলাদেশে প্রায় ৮৫০ জন লোকের জন্য একজন পুলিশ। এজন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি পুলিশে জনবল বাড়াতে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছি। সোমবার সকালে ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ভবিষ্যতে পুলিশের বড় চ্যালেঞ্জ হবে সাইবার ক্রাইম দমন করা। শুধু বাংলাদেশ নয়, বর্তমান বিশ্বে সাইবার ক্রাইম সব থেকে আলোচিত ক্রাইম। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি সাইবার ক্রাইম রোধে জনবল বৃদ্ধি করার। সেই সঙ্গে ইকুইপমেন্ট সংগ্রহ করা হচ্ছে। ট্রেনিংয়ের ব্যবস্থা করার। জেলায় জেলায় সাইবার ক্রাইম সেল গঠন করা হয়েছে। এ সময় তিনি থানায় একটি অ্যাম্বুলেন্স ও একটি পিকআপ ভ্যান প্রদান করেন। মডেল থানা উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান প্রমুখ।
এদিকে গতকাল সোমবার দুপুরে বাগেরহাটে পুলিশ সুপারের নবনির্মিত বহুতল কার্যালয় উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী। এসময় বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক বলেন, বাংলাদেশে যেসব মাদক সেবন করা হয়, তার বেশিরভাগই দেশের বাইরে থেকে আসে। দেশের মধ্যে যদি মাদকের চাহিদা থাকে তাহলে যেকোনোভাবে মাদক আসবে। সেক্ষেত্রে দেশের বাইরে থেকে মাদকের সাপ্লাই যেন না আসতে পারে সেজন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। যেকোনো মূল্যে মাদক সরবরাহ বন্ধ করতে হবে। আইজিপি বলেন, পুলিশের মূল কাজ সেবা দেওয়া। পুলিশকে অবশ্যই সেবা দিতে হবে। ইতোমধ্যে আমরা পুলিশের সব সদস্যকে সেবার মানষিকতায় উজ্জীবিত করেছি। বাংলাদেশ পুলিশ সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। পুলিশের এ চেষ্টা অব্যাহত থাকবে। এরআগে, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী হেলিকপ্টারে খানজাহান আলী কলেজ মাঠে নামেন। সেখান থেকে শহরের খারদ্বারে নবনির্মিত পুলিশ সুপারের কার্যালয়ে আসেন। এরপর ফিতা কেটে ও বেলুন উড়িয়ে নবনির্মিত পুলিশ সুপারের কার্যালয়ের বহুতল ভবনের উদ্বোধন করেন। নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক মামুনুর রশিদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, বাগেরহাট পৌর মেয়র খাঁ হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, জেলা পুলিশিং কমিটির সভাপতি অ্যাডভোকেট মোজাফফর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। নয়টি পুলিশ সুপার অফিস ভবন নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় ৯ কোটি ৫৮ লাখ ২০ হাজার টাকায় বাগেরহাট শহরের খারদ্বারে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয় নির্মাণ করা হয়। ২০১৬ সালের নভেম্বর মাসে এই ভবন নির্মাণের কাজ শুরু হয় এবং ডিসেম্বর ২০১৯ এ কাজ শেষ হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।