দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
নদী তীরের সীমানা পিলার নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর নির্দেশ
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ৮, ২০২০, ৩:৩৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ২৪০ বার |

ঢাকা, ০৮ মার্চ :-
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা ও বালু নদীর তীরভূমিতে সীমানা পিলার স্থাপন, তীররক্ষা, ওয়াকওয়ে ও জেটি নির্মাণ প্রকল্পের কাজ  নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।
প্রতিমন্ত্রী আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন সংক্রান্ত বৈঠকে এ নির্দেশ দেন।
প্রতিমন্ত্রী কর্ণফুলী নদীতে ড্রেজিং ওপর গুরত্বারোপ করেন। তিনি জামালপুরের বাহাদুরাবাদঘাট ও গাইবান্ধার বালাসীঘাটের মধ্যে  পরীক্ষামূলকভাবে ফেরি সার্ভিস চালু করতে সংশ্লিস্টদের নির্দেশ দেন।
বৈঠকে জানানো হয় যে, বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা ও বালু নদীর তীরভূমিতে সীমানা পিলার স্থাপন, তীররক্ষা, ওয়াকওয়ে ও জেটি নির্মাণ প্রকল্পের আওতায়  ১,০০০টি সীমানা পিলার, ছয়টি জেটি এবং সাড়ে তিন কিলোমিটার নদী তীররক্ষার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রায় ৪,০০০ সীমানা পিলারের ভিত্তিস্থাপন করা হয়েছে।
বৈঠকে  মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীসহ সংশ্লিষ্ট দপ্তর ও সংস্থা প্রধানগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নৌপরিবহন মন্ত্রণালয় ২০১৯-২০ অর্থবছরে ৪৭১৩ কোটি ১৩ লাখ ব্যয়ে ৪৯টি প্রকল্প বাস্তবায়ন করছে। এগুলোর মধ্যে এডিপিভূক্ত প্রকল্প ৪০টি এবং ৯টি প্রকল্প সংস্থার নিজস্ব। এডিপিভূক্ত প্রকল্পে ৩০১৩ কোটি ৪৪ লাখ এবং নিজস্ব প্রকল্পে ১৬৯৯ কোটি ৮৭ লাখ টাকা বরাদ্দ রয়েছে।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়