দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
প্রধানমন্ত্রী নারীদের অর্থনীতির মূলস্রোতে সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছেন : স্পিকার
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ৩, ২০২০, ৪:৪০ অপরাহ্ণ | পড়া হয়েছে ২৭৭ বার |

ঢাকা : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীদের অর্থনীতির মূলস্রোতে সম্পৃক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো মঙ্গলবার স্পিকারের কার্যালয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।
এ সময় তারা বাংলাদেশ জাপান দ্বিপাক্ষিক সম্পর্ক, নারীর ক্ষমতায়ন, জাপান বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপ এবং মুজিববর্ষ নিয়ে আলোচনা করেন।
স্পিকার বলেন, জাপানের সাথে বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেতৃত্বে ১৯৭১ সালে স্বাধীনতা লাভের পর হতে জাপান বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করে আসছে। দীর্ঘ পথ পরিক্রমায় এ সম্পর্ক আজ অত্যন্ত সুদৃঢ়। ভবিষ্যতে এ সম্পর্ক আরও জোরদার হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় তিনি জাপান সফরের স্মৃতিচারণ করেন এবং রাষ্ট্রদূতের মাধ্যমে জাপানের উভয় কক্ষের স্পিকারকে ধন্যবাদ জানান।
স্পিকার নারী ক্ষমতায়নে প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, ‘বাংলাদেশের জনগণের অর্ধেক হচ্ছে নারী এবং তাদেরকে অর্থনীতির মূল¯্রােতে সম্পৃক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’
তিনি বলেন, এশিয়ান ফোরাম অব পার্লামেন্টেরিয়ান অন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (এএফপিপিডি) এর মতো জাতীয় সংসদের সংসদ সদস্যগণকে সম্পৃক্ত করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পার্লামেন্টেরিয়ান অন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্টের (বিএপিপিডি) এর আওতায় স্বাস্থ্য খাতে কাজ করা হচ্ছে। সংসদ সদস্যরা স্বাস্থ্য খাতে বিশেষ করে বাল্যবিয়ে রোধ, মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার হ্রাসে প্রত্যেক নির্বাচনী এলাকায় তৃণমূলের জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। এ সময় স্পিকার মুজিববর্ষ উপলক্ষে জাপানের স্পিকার ও মন্ত্রী পর্যায়ের নেতৃবৃন্দকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।
নাওকি ইতো স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বের প্রশংসা করেন।
তিনি বলেন, এএফপিপিডি গ্রুপ স্বাস্থ্য খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। জাপান বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপের অভিজ্ঞতা বিনিময়ের জন্য পারস্পরিক সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে তিনি উল্লেখ করেন।
এ সময় জাতীয় সংসদ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। (বাসস)

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়