দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
সারাদেশে বইছে মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ
মোফাচ্ছিলুল মাজেদ ডিসেম্বর ২৯, ২০১৮, ৮:৩৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৩৩ বার |

দিনাজপুর বার্তা২৪ ডেক্স: দেশের বিস্তীর্ণ অঞ্চলে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ; সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৫.২ ডিগ্রি সেলসিয়াসে। আবহাওয়াবিদরা বলছেন, রোববার ভোটের দিনও এমন আবহাওয়া থাকবে। জবুথবু শীতেই ভোটকেন্দ্রে যেতে হবে অনেক এলাকার ভোটারকে। মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ চলছে গত তিন দিন ধরে।

আবহাওয়া অধিদপ্তর গত শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে কুড়িগ্রাম জেলার রাজারহাটে ৫.২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া চুয়াডাঙ্গার তাপমাত্রা ৫.৬ ডিগ্রি সেলসিয়াস এবং রাজশাহী ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৫.৮ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। গত শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা এলাকায় তীব্র শৈত্য প্রবাহ ((তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে) বিরাজ করছে। এছাড়া ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগ; রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের বাকি এলাকা এবং সন্দ্বীপ, সীতাকু-, রাঙামাটি, কুমিল্লা, ফেনী ও শ্রীমঙ্গল অঞ্চলের ওপর দিয়ে মাঝারি (৮-৬ ডিগ্রি সেলসিয়াস) থেকে মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই শৈত্যপ্রবাহ রোববারও অব্যাহত থাকতে পারে এবং সারা দেশের আবহাওয়া মোটামুটি অপরিবর্তিত থাকতে পারে। রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দেশের ২৯৯ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি মাত্রার কুয়াশা থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এই পাতার আরো খবর -
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়