দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
বঙ্গবন্ধু ৭ মার্চের কালজয়ী ভাষণ ছিল ভবিষ্যত প্রজন্মের জন্য দিক নিদের্শনা খালিদ মাহমুদ চৌধুরী এমপি
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ১০, ২০১৮, ২:৪৯ অপরাহ্ণ | পড়া হয়েছে ৫১০ বার |

দিনাজপুর প্রতিনিধি ॥ বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু ৭ মার্চের কালজয়ী ভাষণ ছিল ভবিষ্যত প্রজন্মের জন্য দিক নিদের্শনা। এই ভাষণ বাংলাদেশের সাড়ে ৭ কোটি মানুষকে উজ্জিবিত করেছিল। ৭৫’র পর বঙ্গবন্ধুর এই কালজয়ী ভাষণকে নিষিদ্ধ করা হয়েছিল। তার পর বাঙ্গালী জাতিকে দাবিয়ে রাখতে পারেনি।
তিনি শনিবার (১০ মার্চ) দুপুরে দিনাজপুর ইনস্টিটিউট মাঠে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা জেলা শাখার আয়োজিত শিশু সমাবেশ, নৃত্য ও কবিতা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রধান অতিথি আরো বলেন, বঙ্গবন্ধুর কালজয়ী এই ভাষণ বিশ্লেষণ করে ৪৬ বছর পর ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। তাই বঙ্গবন্ধুকে জানতে হবে। তাঁর এই কালজয়ী ভাষণ ও তাঁর জীবন থেকে শিক্ষা নিতে হবে। কারণ বঙ্গবন্ধুকে না জানলে সঠিক ইতিহাস জানা যাবে না। বঙ্গবন্ধু ১৯৫৬ সালে মন্ত্রীত্ব ত্যাগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ গ্রহণ করেছিলেন। খালিদ মাহমুদ চৌধুরী এমপি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত সোনার বাংলা গড়ে তোলার আহবান জানান।
বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক আব্দুস সবুর’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ জামান আশরাফ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম লিটন। অনুষ্ঠানে বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট শিল্পপতি মো. আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌরসভার মেয়র মো. সবুজার সিদ্দিক সাগর, জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক পারভেজ আহমেদ চৌধুরী পরাগসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মী ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার শিশু শিল্পীরা কবিতা পাঠ ও নৃত্য পরিবেশন করে।

এই পাতার আরো খবর -
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়