ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

আলোচনা ফলপ্রসূ হওয়ায় দিনাজপুর বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ২৬, ২০১৭ ৩:০০ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :-   হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের জেরে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে বাস-মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ। আজ রবিবার বেলা ১২ টায়  দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয়ে আয়োজিত বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ, বাস মালিক সমিতি, মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ  আলোচনা শেষে পরিবহন ধর্মঘট  প্রত্যাহারের ঘোষনা দেয় দিনাজপুর জেলা বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. মো: সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. খালেদ হাসান, বাস মালিক সমিতির সভাপতি জাহেদ হোসেন, সাধারন সম্পাদক নজরুল ইসলাম সেলু, মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রফিক, সাধারন সম্পাদক ফজলে রাব্বি প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ে গত তিন দিন আমরা দফায় দফায় মিটিং করেছি, আজকের আলোচন ফলপ্রসূ হওয়ায় বাস মালিক সমিতি আজ রবিবার দুপুর ২টা থেকে তাদের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেয়। ভাবিষ্যতে এই ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়নোর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বাস মালিক-শ্রমিক সংগঠনের মধ্যে একটি সমঝোতা চুক্তি সাক্ষর করা হবে।

উল্লেখ্য  গত বুধবার সন্ধ্যায় শিক্ষার্থী বহনকারী হাবিপ্রবির একটি বাসকে তৃপ্তি পরিবহনের একটি বাস সাইড না দিলে ঘটনার সূত্রপাত হয়। প্রথমে তৃপ্তি পরিবহনের বাসের শ্রমিকদের সঙ্গে ছাত্রদের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে ছাত্র ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এবং বিশ্ববিদ্যালয়ের সামনে দুটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

এই ঘটনায় দিনাজপুর বাস মালিক ও মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন বৃহস্পতিবার থেকে জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।