দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরসহ উত্তরাঞ্চলে বন্যা দুর্গতদের পাশে সেনাবাহিনী
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ১৩, ২০১৭, ১১:৩১ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩,৪৩০ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-

উত্তরাঞ্চলে বন্যা দুর্গতদের উদ্ধার কাজে সেনা সদস্যরা অংশগ্রহণ করেছে। সংশ্লিষ্ট জেলা প্রশাসনের অনুরোধে বন্যা দুর্গতদের উদ্ধার কাজে  রোববার সেনাবাহিনীর আরো ২টি প্লাটুনসহ মোট ৩ প্লাটুন সৈন্য মোতায়েন করা হয়েছে।

রংপুর জেলার গঙ্গাছড়া উপজেলায় শহর রক্ষা বাঁধ ভেঙ্গে এলাকা তলিয়ে যায়। সেখানে উদ্ধার কার্যক্রম ও বাঁধ রক্ষার জন্য প্রাথমিকভাবে একটি প্লাটুন মোতায়েন করা হয়। এছাড়াও দিনাজপুরে তিস্তা বাঁধে ফাটল দেখা দেয়। সেখানে তলিয়ে যাওয়া পানি বন্দীদের উদ্ধার কাজে অপর একটি প্লাটুন নিয়োজিত রয়েছে। এছাড়াও সেনাবাহিনীর একটি পর্যবেক্ষক দল তিস্তা ব্যারেজ পরিদর্শনে গেছেন।

উল্লেখ্য, গত শনিবার থেকে রংপুর অঞ্চলে বন্যা দুর্গত মানুষের উদ্ধার কাজে নামে সেনাবাহিনী। ঠাকুরগাঁও শহরের কাংগন নদীর পানি বেড়ে সমগ্র এলাকা তলিয়ে গেলে সেখানে ৮৪টি পরিবার পানিবন্দী হয়ে পড়ে। এ সময় বেসামরিক প্রশাসনের পাশাপাশি ৬৬ পদাতিক ডিভিশন এর অধীনস্থ ৯ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের এক প্লাটুন সেনাসদস্য ৪টি ট্রাইশাক বোট, ৬টি ওবিএম, প্রয়োজনীয় লাইফ জ্যাকেট ও অন্যান্য উদ্ধার সামগ্রী নিয়ে উদ্ধার কার্যক্রম পরিচালনা করে। তারা সেখান থেকে উল্লেখযোগ্য সংখ্যক পানিবন্দী মানুষ, গবাদিপশু ও গৃহস্থালি সামগ্রী উদ্ধার করে।

সেনাবাহিনী সার্বিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং স্থানীয় প্রশাসনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে।

 

 

এই পাতার আরো খবর -
৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:০৭ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:২৩ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৬ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৩১ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:১০ অপরাহ্ণ
এশা রাত ৭:২৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়