ঢাকারবিবার , ১৩ আগস্ট ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে বন্যা মোকাবেলায় সেনা সহায়তা চেয়েছে জেলা প্রশাসন

মোফাচ্ছিলুল মাজেদ
আগস্ট ১৩, ২০১৭ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :-

দিনাজপুরে বন্যা পরিস্থিতির অবনতির মধ্যে দুর্গত মানুষদের উদ্ধারে সেনাবাহিনীর সহায়তা চেয়েছে জেলা প্রশাসন।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, রোববার পুর্নভবা নদীর পানি বিপৎসীমার কয়েক মিলিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শহর রক্ষাকারী বাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

বিজিবি শহর রক্ষা বাঁধ মেরামতে কাজ করছে বলে পানি উন্নয়ন বোর্ড জানায়।   জেলা প্রশাসক মীর খায়রুল আলম  জানান, সদর, বিরল, বোচাগঞ্জ, কাহারোল, বীরগঞ্জ ও খানসামা উপজেলায় হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় বিভিন্ন উপজেলার সঙ্গে জেলা শহরের সড়ক যোগাযোগ বন্ধ  হয়ে গেছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বানভাসি মানুষের আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

খায়রুল আলম বলেন, পর্যাপ্ত ত্রাণ রয়েছে। তবে এ মুহূর্তে জরুরি হয়ে পড়েছে বন্যার্ত মানুষকে উদ্ধার কাজ। সে কারণে উদ্ধার অভিযানে সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের সেকশন কর্মকর্তা সিদ্দিকুর রহমান  বলেন, পুনর্ভবা নদীর পানি বিপদসীমার ৭ দশমিক ৪ মিলিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শহর রক্ষাবাঁধ ভেঙে যাওয়ায় শহরের বভিন্ন অংশে পানি ঢুকে পড়ছে। তাৎক্ষণিকভাবে বাঁধ মেরামতে বিজিবি কাজ শুরু করেছে।

দিনাজপুর আবাহওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জুর রহমান  জানান, গত শনিবার সকাল ৯টা থেকে  রোববার সকাল ৯টা পর্যন্ত দিনাজপুরে ২৭৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।