দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
টানা বর্ষণে দিনাজপুরের নিম্নাঞ্চল প্লাবিত॥ বাড়ছে নদ-নদীর পানি
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ১৩, ২০১৭, ৩:২২ অপরাহ্ণ | পড়া হয়েছে ৭২১ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-

দিনাজপুরে তিন দিন টানা বর্ষণে বাড়তে শুরু করেছে জেলার নদ-নদীর পানি। তলিয়ে গেছে খাল-বিল, ডোবা-নালাসহ নিচু এলাকা। জেলার বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল বৃষ্টির পানি প্লাবিত হয়েছে। টানা বৃষ্টির কারনে শহরের রাস্তাগুলো ফাঁকা ছিল। দোকানপাট অনেকটাই বন্ধ। ছোট শিক্ষার্থীরা বৃষ্টির কারণে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারেনি। অফিস-আদালত খোলা থাকলেও বৃষ্টির কারণে দুর থেকে লোকজন আসতে পারেনি। ফলে বৃষ্টির কারণে জনজীবনে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

 

এদিকে টানা বর্ষনে দিনাজপুর শহরের উপশহর, গোবরাপাড়া, বাঙ্গীবেচা ঘাট এলাকা, কাঞ্চন কলোনী, সাধুর ঘাট এলাকা, দপ্তরীপাড়া, হঠাৎপাড়া এবং বিরল উপজেলাসহ আরো কয়েকটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। অপরদিকে, দিনাজপুরের পূর্ণভবা নদী, আত্রাই নদী, চিরিরবন্দরের ইছামতি নদী, ফুলবাড়ীর ছোট যমুনা নদী, পার্বতীপুর ও নবাবগঞ্জের করতোয়া নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ফলে এসব এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে বলে পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে। তবে আর বৃষ্টিপাত না হলে পানি দ্রুত নেমে যাবে বলে জানায় পানি উন্নয়ন বোর্ড।

 

দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের সহকারী কর্মকর্তা অরজিৎ কুমার রায় জানান, মৌসুমী আবহাওয়ার লঘু নিম্নচাপ প্রবাহিত হওয়ায় গত ২৪ ঘন্টায় শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৫০.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

এই পাতার আরো খবর -
৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৩ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
এশা রাত ৭:০২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়