দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণসহ সম্প্রীতি ঘটে যাওয়া দেশব্যাপী ধর্ষন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে মানববন্ধন
মোফাচ্ছিলুল মাজেদ মে ১৫, ২০১৭, ২:১৮ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,১৯৪ বার |

দিনাজপুর বার্তা২৪.কম॥ ঢাকার রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণসহ সম্প্রীতি ঘটে যাওয়া দেশব্যাপী ধর্ষন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে যুব সমাজ ও সমাজ কর্মী দিনাজপুর এর ব্যানারে মানববন্ধন কর্মসূচী ও ৫দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যেজেলা প্রশাসনের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

১৫ মে সোমবার দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখ সড়কে দিনাজপুর জেলা চেঞ্জমেকার এলায়েন্স কমিটির সভা প্রধান শাহ্ মোঃ শাহজাহান এর সভাপতিত্বে ঢাকার রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণসহ সম্প্রীতি ঘটে যাওয়া দেশব্যাপী ধর্ষন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে যুব সমাজ ও সমাজ কর্মী দিনাজপুর এর ব্যানারে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী  বাচ্চু, নারী নেত্রী আজাদী হাই,  নাগরিক উদ্যোগের আহবায়ক আবুল কালাম আজাদ, পল্লী শ্রী’র ম্যানেজার সুরাইয়া আখতার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান, সাধারণ সম্পাদক মারুফা বেগম, লেখিকা লায়লা চৌধুরী, পৌর কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি, যুব সমাজের পক্ষে রুবী আফরোজ, শামীমা পপি, শাহনাজ পারভীন প্রমুখ। বক্তারা বলেন সারাদেশ ব্যাপী সংগঠিত নারীর প্রতি সহিংসতার ঘটনায় আমরা সঙ্কীত ও উদ্বিগ্ন। বক্তারা নারীর প্রতি সংগঠিত সহিংসতার তীব্র নিন্দা জ্ঞাপন করে বলেন  এ অবস্থা কোনভাবেই মেনে নেয়া যায় না। নির্যাতনকারীরা বরাবরই শক্তিশালী, তারা ক্ষমতার আশ্রয় প্রশ্রয়ে নিরাপদে আইনের ফাঁক ফোকর দিয়ে পার পেয়ে যায়। সার্বিক অবস্থার যথাযথ আইনী প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণের মধ্যদিয়ে ন্যায় বিচার প্রাপ্তির জন্য ৫ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

৫ দফা দাবী সমূহ ধর্ষণের সাথে সরাসরি সকল অপরাধীকে এবং মদদদাতাকারীদের আইনের আওতায় নিয়ে শাস্তির ব্যবস্থা করতে হবে, ধর্ষণের সাথে সংশ্লিষ্ট রেইনট্রি হোটেলসহ এ ধরনের অন্যান্য বিলাসবহুল হোটেলগুলোকে কড়া নজরদারি ও জবাবদিহিতার মধ্যে নিতে হবে, নারীর প্রতি সকল ধরনের সহিংসতার ঘটনা থানায় আসা মাত্রই সংশ্লিষ্ট থানাকে অভিযোগটি গ্রহণ করতে হবে। এক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত অফিসারের কোন প্রকার অবহেলা পরিলক্ষিত হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে, ধর্ষনকারীদের বিশেষ ট্রাইব্যুনালের আওতায় এনে দ্রুত বিচার ব্যবস্থার সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে ও অর্থের বিনিময়ে এবং ক্ষমতার দাপটে নারীর প্রতি সহিংসতার কোন ঘটনাকে কোনভাবেই ভিন্নখাতে প্রবাহিত করা যাবে না।

 

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়