দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান তথ্য কমিশনার নিজ নিজ অবস্থান থেকে সমাজের প্রত্যেক নাগরিককে তথ্য অধিকার আইন সম্পর্কে অবহিত করার দায়িত্ব নিতে হবে
মোফাচ্ছিলুল মাজেদ মে ১৫, ২০১৭, ১:৪৩ অপরাহ্ণ | পড়া হয়েছে ৫৬৬ বার |

দিনাজপুর বার্তা২৪.কম॥ বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার ড. মো. গোলাম রহমান বলেন, দেশের যত আইন রয়েছে, তা সরকার প্রয়োগ করে। কিন্তু একমাত্র তথ্য অধিকার আইন শুধু জনগণ প্রয়োগ করবে সরকার ও প্রশাসনের উপর। তিনি বলেন, সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে তথ্য অধিকার আইন ২০০৯ প্রয়োগ বা বাস্তবায়ন করা সম্ভব। নিজ নিজ অবস্থান থেকে সমাজের প্রত্যেক নাগরিককে তথ্য অধিকার আইন সম্পর্কে অবহিত করার দায়িত্ব নিতে হবে বলে তিনি জানান।

১৫ মে সোমবার উপজেলা পরিষদ হলরুমে দিনাজপুর সদর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ তথ্য কমিশন আয়োজিত তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন।

কর্মসূচীতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম। এছাড়াও শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাইনুল ইসলাম এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, শহর আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীতে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সাংবাদিকবৃন্দ অংশ নেন।

 

 

এই পাতার আরো খবর -
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়