ঢাকাসোমবার , ১৫ মে ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান তথ্য কমিশনার নিজ নিজ অবস্থান থেকে সমাজের প্রত্যেক নাগরিককে তথ্য অধিকার আইন সম্পর্কে অবহিত করার দায়িত্ব নিতে হবে

মোফাচ্ছিলুল মাজেদ
মে ১৫, ২০১৭ ১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম॥ বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার ড. মো. গোলাম রহমান বলেন, দেশের যত আইন রয়েছে, তা সরকার প্রয়োগ করে। কিন্তু একমাত্র তথ্য অধিকার আইন শুধু জনগণ প্রয়োগ করবে সরকার ও প্রশাসনের উপর। তিনি বলেন, সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে তথ্য অধিকার আইন ২০০৯ প্রয়োগ বা বাস্তবায়ন করা সম্ভব। নিজ নিজ অবস্থান থেকে সমাজের প্রত্যেক নাগরিককে তথ্য অধিকার আইন সম্পর্কে অবহিত করার দায়িত্ব নিতে হবে বলে তিনি জানান।

১৫ মে সোমবার উপজেলা পরিষদ হলরুমে দিনাজপুর সদর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ তথ্য কমিশন আয়োজিত তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন।

কর্মসূচীতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম। এছাড়াও শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাইনুল ইসলাম এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, শহর আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীতে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সাংবাদিকবৃন্দ অংশ নেন।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।