ঢাকাসোমবার , ৮ মে ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জের কিশোর তরমুজ বিক্রেতার এসএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ

মোফাচ্ছিলুল মাজেদ
মে ৮, ২০১৭ ১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম ॥  সমাজে সবাইতো বিত্তবান হয় না। তাই বলে বসে থাকলে চলবেনা। কাজ যত ছোটই হোক মনের জোর থাকলে দারিদ্র ও সফলতা দুটোই জয় করা সম্ভব।  দারিদ্রতার কাছে মাথা নত না করে বরং দারিদ্রকে জয় করে মাথা উচু করে দাড়ানো অদম্য ইচ্ছা শক্তির অধিকারী কিশোর মেধাবী মুখ মোঃ আসিক ইসলাম।

 

অভারের কারণে লেখাপড়ার পাশাপাশি পৌর শহরের তাজমহল সিনেমা হলের সামনে ফুটপাতে বাবার ব্যবসায় সময় দেওয়া আর দারিদ্র জয়ের স্বপ্ন দেখা ছিল তার নিত্যদিনের কাজ । অদম্য ইচ্ছা শক্তিই প্রেরণা যুগিয়েছে তার দারিদ্র জয়ের।

 

সব বাধা পেরিয়ে বীরগঞ্জ কবি নজরুল উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ নিয়ে, একই বিদ্যালয় থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় ৪ দশমিক ২৮ পেয়ে, বীরগঞ্জ মডেল প্রাথমিক সরকারী বিদ্যালয় হতে প্রাইমারী স্কুল সার্টিফিকেট পরীক্ষায় ৪ দশমিক ২৫ পয়েন্ট পেয়ে পাশ করেছে।।

 

বীরগঞ্জ পৌরশহরের খালপাড়া এলাকার মোঃ হাসেম আলীর ছেলে মোঃ আসিক ইসলাম। বাবা একজন মৌসুমী ব্যবসায়ী। মা মোছাঃ আফিনা বেগম একজন আদর্শ গৃহিনী। পৌর শহরের তাজমহল সিনেমা হল মোড়ে শীতকালে ফুটপাতে ডিম বিক্রয় করে এবং অন্যান্য সময় মৌসুমী ফল বিক্রয় করে তাদের সংসার চলে।  সম্পদ বলতে বসত ভিটার ৩শতক জমি। পরিবারের ৩ ভাই ও  ১বোনের মধ্যে সবচেয়ে বড় সে।

 

 

আসিক ইসলাম জানান, অর্থাভাবের কারণে প্রাইভেট পড়তে না পারলেও শিক্ষকদের সহযোগিতার অভাব ছিল না। মা, বাবা দুজনের উৎসাহে তার এই সফলতা। লেখাপড়া ফাঁকে অবসর সময়ে এবং স্কুল বন্ধ থাকলে দিনভর ফুটপাতে বাবার দোকানে বসতাম।। ভবিষতে সে বিসিএস ক্যাডারের একজন বড় প্রশাসনিক কর্মকর্তা হতে চায়।

 

 

আসিক ইসলামের বাবা মোঃ হাসেম আলী জানান, ইচ্ছে তো অনেক।  তবে ফুটপাতে বসে অর্জিত অর্থে ছেলেকে কতদুর পড়াতে পারবো জানিনা। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মুল্যের উর্ধগতিতে আমাদের মতো গরিবের সংসার চালানো কঠিন পড়েছে। এখন নতুন করে একটি চিন্তা যোগ হয়েছে ছেলেকে নিয়ে। কোথায় ভর্তি করাবো। তার ভর্তির এবং পড়াশুনার টাকা আসবে কোথা থেকে পাব। পড়াশুনার পাশাপাশি দোকানে বসতো সেটাও বন্ধ হয়ে যাবে। তাই এখনো জানি না তার পড়াশুনা চলবে। নাকি বন্ধ করে দিতে হবে। এ ব্যাপারে পরিবার পক্ষ থেকে সমাজের সকলের সহযোগিতা এবং দোয়া কামনা করছেন তিনি।

 

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম জানান, মোঃ আসিক ইসলাম খুব মেধাবী ছাত্র। সে কিছুটা লাজুক স্বভাবের এবং নিয়মিত ক্লাশ করতো।   আমরাও তাকে বিভিন্ন ভাবে সহযোগিতার চেষ্টা করেছি। আশা করছি আগামী দিনে সে দেশ ও আমাদের সমাজের মুখ উজ্জ্বল করবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।