বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুব্রত মজুমদার ডলারইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম’রকার্যকরী সদস্য নির্বাচিত - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুব্রত মজুমদার ডলার
ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম’র
কার্যকরী সদস্য নির্বাচিত
মোফাচ্ছিলুল মাজেদ এপ্রিল ৯, ২০২২, ৫:৩১ অপরাহ্ণ | পড়া হয়েছে ১৩০ বার |

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ ও ভারত দু’দেশের ক্রীড়া উন্নয়নে ৪২ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠিত হয়েছে। গত ৬ এপ্রিল ঢাকার উত্তরা ক্লাবে ‘ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম’ নামে এই কমিটি আত্মপ্রকাশ করে। দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুব্রত মজুমদার ডলার কমিটির কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন।
জানা গেছে, দু’দেশের ২১ জন করে মোট ৪২ জন ক্রীড়া সংগঠক এই কমিটিতে জায়গা পেয়েছেন। উত্তরা ক্লাবে দুপুর ১ টায় অনুষ্ঠিত দু’দেশের ক্রীড়া সংগঠকবৃন্দের দীর্ঘ মতবিনিময় শেষে কমিটি গঠিত হয়। কমিটি গঠনের পর ইফতার ও নৈশ্য ভোজ অনুষ্ঠিত হয়।
কমিটির উদ্যোক্তা বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক ফোরামের সাধারণ সম্পাদক, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ মহাসচিব ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু ও ভারতের পশ্চিম বাংলা অলিম্পিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জহর দাস আনুষ্ঠানিকভাবে কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। ৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা মন্ডলীতে আশিকুর রহমান মিকু চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। এছাড়াও অশোক কুমার ধ্যান চাঁদ (ভারত), তাবিবুর রহমান পালোয়ান (সাধারণ সম্পাদক, বাংলাদেশ কুস্তি ফেডারেশন), মন্টু দেবনাথ (ভারত), আসাদুজ্জামান কোহিনুর (সাধারণ সম্পাদক, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন), জন এফ খারসাইন (ভারত), সুরজিত দে (ভারত) উপদেষ্টা মন্ডলীতে রয়েছেন।
সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ লন টেনিস ফেডারেশনের সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি প্রকৌশলী এ এস এম হায়দার। সহ-সভাপতি দয়ানন্দ কুমার (ভারত), এমবি সাইফ (সাধারণ সম্পাদক, বাংলাদেশ সুইমিং ফেডারেশন), রতন সাহা (ভারত), এ্যাড. আব্দুর রকিব মন্টু (সাধারণ সম্পাদক, বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন), জহর দাস (ভারত), লে. কর্ণেল মো. নজরুল ইসলাম (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ভারত্তোলন ফেডারেশন)।
সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন-ভারতের বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুজিত রায়, যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন ৬ জন। এরা হলেন-ভি সিরাসালিয়াম (ভারত), মো. মাজহারুল ইসলাম তুহিন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ বক্সিং ফেডারেশন), ডাঃ মধুরজা শর্মা (ভারত), কামরুন্নাহার হিরু (সাধারণ সম্পাদক, বাংলাদেশ জুডো ফেডারেশন), অমিত সিং যাদব (ভারত) ও মো. আহমেদুর রহমান বাবলু (সাধারণ সম্পাদক, বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশন)।
কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন-বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন ৬ জন। এরা হলেন-মহেশ প্রভু (ভারত), তাহেরুল ইসলাম স্বপন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন), ধিরাজ সিং (ভারত), মনসুন আলী (সাধারণ সম্পাদক, বাংলাদেশ রাগবী ফেডারেশন), প্রদীপ ভাস্কারাও খানদ্র্রো (ভারত), নয়না চৌধুরী (যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ জুডো ও কারাতে ফেডারেশন)।
দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন-আহমেদ আসিফুল হাসান (সাধারণ সম্পাদক, বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন)। মহিলা বিষয়ক সম্পাদক ফিরোজা করিম নেলি (ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা)।
কার্যকরী সদস্য-ক্যাপ্টেন মুর্তি গুপ্তা (ভারত), হাসান মুনির সুমন (সহ-সভাপতি, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন), ডাঃ কনক চৌধুরী (ভারত), সুব্রত মজুমদার ডলার (সাধারণ সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থা, দিনাজপুর ও সহ-সভাপতি বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন), ডাঃ কৌশাল কিশোর সিং (ভারত), মো. আজিজুর রহমান (যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ ভলিবল ফেডারেশন), আনান মদন লাল লাহাতি (ভারত), নিবেদিতা দাস (যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ সুইমিং ফেডারেশন), ভিশাল সিং সোলাংকি (ভারত), আব্দুল লতিফ সরকার ( সদস্য, বাংলাদেশ ভলিবল ফেডারেশন), স্টাধি নংরুম (ভারত), মো. আলমগীর হোসেন (সাধারণ সম্পাদক, বরগুনা জেলা ক্রীড়া সংস্থা), পরমজিৎ সিং (ভারত), সাইফুল ইসলাম (পরিচালক, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন), মো. রুবেল হুসেইন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ উশু ফেডারেশন) ও ওয়াই ডি বাগরাও (ভারত)।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ভারত ও বাংলাদেশ দুটি প্রতিবেশী রাষ্ট্র এবং বন্ধু প্রতীম দেশ। মহান স্বাধীনতা যুদ্ধে ভারতের ভূমিকা অনস্বীকার্য। সেই থেকেই দু’দেশের মধ্যে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান ব্যবসা, সংস্কৃতি, শিক্ষা ও অন্যান্য ক্ষেত্রে দু’দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে। এবার ক্রীড়াঙ্গণে এগিয়ে আসল ‘ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম’। ভারতকে ৮টি ভাগে ভাগ করে প্রতি অঞ্চল থেকে একজন প্রতিনিধি এই ফোরামে যোগ দিয়েছেন। অন্যদিকে বাংলাদেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশন ও ক্রীড়া সংস্থার সম্পাদকবৃন্দ এই অনন্য ফোরামের সাথে সম্পৃক্ত আছেন।
এই ফোরাম একটি অরাজনৈতিক ক্রীড়া সংগঠন। ফোরামের প্রধান লক্ষ্য দু’দেশের পিছিয়ে পড়া খেলাগুলোকে প্রচার ও প্রসারের লক্ষ্যে এগিয়ে নিয়ে যাওয়া। এই লক্ষ্যে পৌছানোর জন্য কি করণীয় তা দু’দেশের প্রতিনিধিরা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিবেন। কার্যকর হবে দু’দেশের মাটিতেই।

এই পাতার আরো খবর -
২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৪৭ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:১৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:০৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৭:০০ অপরাহ্ণ
এশা রাত ৮:৩০ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়