দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ভারতে আড়াই হাজার বাংলাদেশী আটকে পড়েছে : পররাষ্ট্র মন্ত্রণালয়
মোফাচ্ছিলুল মাজেদ এপ্রিল ৩, ২০২০, ৯:৫৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৮ বার |

ঢাকা : প্রাণঘাতি কোভিড-১৯’র ব্যাপক প্রসার রোধে নয়া দিল্লি আগামী ১৪ এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউন ঘোষণা করায় প্রায় আড়াই হাজার বাংলাদেশী নাগরিক ভারতে আটকে পড়েছে।
আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নয়া দিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশনের তথ্য অনুসারে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের মধ্যে প্রায় এক হাজার ছাত্র-ছাত্রী রয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে ভারত এবং অন্যান্য দেশে আটকে পড়া নাগরিকদের দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।’
এতে বলা হয়, কোভিড-১৯’র কারণে বিশ্বের বিভিন্ন দেশে আটকে থাকা প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ নিশ্চিতে পররাষ্ট্র মন্ত্রণালয় সার্বক্ষণিক নজর রাখছে।
বিবৃতিতে বলা হয়, ভারতে বাংলাদেশী মিশনগুলো ফোনে নিয়মিত যোগাযোগের মাধ্যমে সেখানে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের কল্যাণমূলক বিষয়গুলোর প্রতি নজর রাখছে।
বিবৃতিতে বলা হয়েছে, আর্থিক সংকটসহ আটকে পড়া আড়াই হাজার বাংলাদেশী নাগরিকদের যে কোন সমস্যা সমাধানের লক্ষ্যে মিশনগুলো সক্রিয় রয়েছে।
চিকিৎসা, পর্যটন এবং শিক্ষার উদ্দেশ্যে প্রতি বছর বিপুল সংখ্যক বাংলাদেশী ভারত সফর করে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে, ভারতে ২১ দিনের লক ডাউন চলছে, যে কারণে আন্ত: প্রদেশীয় পরিবহন নেটওয়ার্কও বন্ধ রয়েছে। (বাসস)

এই পাতার আরো খবর -
১২ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৫৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:২৩ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৫ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৭:০০ অপরাহ্ণ
এশা রাত ৮:২৮ অপরাহ্ণ
সম্পাদকীয়