প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে তেঁতুলিয়ায় দিনব্যাপী কর্মশালা - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে তেঁতুলিয়ায় দিনব্যাপী কর্মশালা
মোফাচ্ছিলুল মাজেদ জুন ১৭, ২০২২, ৭:২৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩১ বার |

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে তেঁতুলিয়ায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় উপজেলা আডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, সহকারী কমিশনার (ভূমি) শেখ জাবের আহমেদ, আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল , ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী ও রাজিয়া সুলতানা, তেঁতুলিয়া মডেল থানা ওসি তদন্ত জাহেরুল ইসলাম প্রমুখ। উপস্থাপনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম।
মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগের প্রতিটিই অত্যন্ত চমকপ্রদ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল আর উন্নয়নশীল থেকে আমরা উন্নত রাষ্ট্রের পথে হাটছি। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনেক উদ্যোগ আছে। তবে তাঁর বিশেষ ১০ উদ্যোগ বাঙালী জাতির ভাগ্যোন্নয়নে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে বদলে দিয়েছে। এসব উদ্যোগকে আরো বেশি গুরুত্ব দিতে হবে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে, আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা।
বক্তারা আরো বলেন, পদ্মাসেতু আমাদের জন্য আশির্বাদ। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হলে আমাদের দক্ষিণ বাংলার মানুষের ভাগ্যের দূয়ার খুলে যাবে। বহিঃবিশ্ব ভাবছে কিভাবে বাংলাদেশ এত দ্রুত উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হলো। সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সাহসিকতা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে। কোন দেশ যা পারেনি, জননেত্রী শেখ হাসিনা তাই পেরেছেন গৃহহীনদের জন্য জমি ও ঘর দিয়ে। জননেত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ সকলের সামনে তুলে ধরার আহবান জানান।
দিনব্যাপী এ কর্মশালায় প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক, ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্টরা অংশ নেয়।

এই পাতার আরো খবর -
২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৪৭ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:১৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:০৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৭:০০ অপরাহ্ণ
এশা রাত ৮:৩০ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়