দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা -হুইপ ইকবালুর রহিম এমপি
মোফাচ্ছিলুল মাজেদ অক্টোবর ৩, ২০২২, ২:০৯ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,১১৯ বার |

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদে হুইপ ইকবালুর রহিম এমপি সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান ভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে। তিনি বলেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। স্বাধীনতা সংগ্রামে মহান মুক্তিযুদ্ধের মুসলমানরা শুধু নয়, সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন। এই দেশকে আমরা সকলেই একসঙ্গে গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  দারিদ্র্যমুক্ত এবং ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই। দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়াই শেখ হাসিনার লক্ষ্য উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, আজকে বাংলাদেশে সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। মানুষের উন্নয়ন হয়েছে। সব ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘেœ পালন করে আসছেন। শান্তিতে ও নিরাপদে আনন্দ উৎসব করে বাড়ী ফিরে যাচ্ছেন। কেউ বাধা সৃষ্টি করছে না। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য।

৩ অক্টোবর সোমবার দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন প্রাঙ্গনে শারদীয় দুর্গাপুজার অষ্টমীতে কুমারি পুজার অনুষ্ঠানে সাংবাদিকদের এ সব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় পুজা মন্ডপ পরিদর্শন করেন। এবারের কুমারি ছিলেন ঠাকুরগাও জেলার মেয়ে দ্বিতীয় শ্রেনীর ছাত্রী সঞ্চারী চক্রবর্তী। কুমারি পুজার অনুষ্ঠানে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে হাজার হাজার ভক্তবৃন্দ অংশগ্রহন করেন।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ,  শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর  প্রমুখ।

এই পাতার আরো খবর -
২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:১৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৩৫ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
আছরবিকাল ৩:৩৮ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:১৪ অপরাহ্ণ
এশা রাত ৬:৩৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়