ঢাকামঙ্গলবার , ২৮ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

৬ই জানুয়ারি স্মৃতি পরিষদের সভা অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ২৮, ২০২১ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

আজহারুল আজাদ জুয়েল, দিনাজপুর: ৬ই জানুয়ারি স্মৃতি পরিষদের এক সভা সোমবার দিনাজপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জোহা দিনুর সভাপতিত্বে সভা সঞ্চালন করেন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক সুলতান কামালউদ্দীন বাচ্চু। সভায় আগামী ৬ জানুয়ারি মহারাজা স্কুল ট্র্যাজেডি দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের বিষয়ে আলোচনা করেন পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক আজহারুল আজাদ জুয়েল, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর নাট্য সমিতিরি সাধারন সম্পাদক রেজাইর রহমান রেজু, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি রবিউল আওয়াল খোকা, বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর এর সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, কমিউনিষ্ট পার্টির দিনাজপুর জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট মেহেরুল ইসলাম, ডিবিসি নিউজ দিনাজপুর প্রতিনিধি মোর্শেদুর রহমান, এসএ টিভি দিনাজপুর প্রতিনিধি খাদেমুল ইসলাম, নাট্যকার তারিকুজ্জামান তারেক, জাসদ নেতা অ্যডভোকেট লিয়াকত আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুর এর সাধারন সম্পাদক মো: রহমতউল্লাহ রহমত, সাংবাদিক আনিস হোসেন দুলাল, মুকুল চ্যাটার্জী, ফখরুল হাসান পলাশ, আবুল কালাম আজাদ প্রমুখ। সভায় আগামী ৬ জানুয়ারি ট্র্যাজেডি দিবসে চেহেলগাজী মাজার প্রাঙ্গনে শায়িত মুক্তিযোদ্ধাদের প্রতি এবং মহারাজা স্কুল প্রাঙ্গনে নির্মিত অস্থায়ী শহিদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে আলোচনা সভা, মুক্তিযুদ্ধে গান পরিবেশন ও দোয়া খায়েরের সিদ্ধান্ত হয়। সভায় দিনাজপুরের বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানকে আলাদা আলাদা কর্মসুচির মাধ্যমে শোকাবহ দিনটি পালনের অনুরোধ জানানো হয়।
উল্লেখ্য, ১৯৭২ সালের ৬ জানুয়ারি মহারাজা স্কুলে অবস্থিত মুক্তিযদ্ধোদের ট্রানজিট ক্যাম্পে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে প্রায় ৫শতাধিক মুক্তিযোদ্ধার অকাল মৃত্যু ঘটে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।