দিনাজপুরে করোনায় আরো ১৪৪ জন আক্রান্ত ॥ একজনের মৃত্যু - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে করোনায় আরো ১৪৪ জন আক্রান্ত ॥ একজনের মৃত্যু
দিনাজপুর বার্তা জুন ২৯, ২০২১, ৭:৫২ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩৫৯ বার |

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় আরো ১৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্তÍ ৮৩৩২ জন আক্রান্ত হয়েছেন।
একই সময়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৬৬ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় ৩৮ জনসহ এ পর্যন্ত ৬১৫৪ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৮৩৩২ জনের মধ্যে ৬১৫৪ জন সুস্থ ও ১৬৬ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২০১২ জন। যা আগের দিন ছিল ১৯০৭ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (২৯ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৪৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৮৩৩২ জনে। নতুন আক্রান্ত ১৪৪ জনের মধ্যে সদর উপজেলাতেই ৮৫ জন। এছাড়া বিরলে ২৮ জন (রেট+২৬), বিরামপুরে ৫ জন (রেট+৩), বোচাগঞ্জে ১০ জন(রেট+১০), চিরিরবন্দরে দুইজন, ফুলবাড়ীতে দুইজন, কাহারোলে ৩ জন (রেট+৩), নবাবগঞ্জে ৮ জন (রেট+৭) ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ৩৮ জনসহ এ পর্যন্ত ৬১৫৪ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় সদর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৬৬ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৪৯ দশমিক ৬০ শতাংশ। যা আগের দিন ছিল ৪৪ দশমিক ১৬ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৮৩৩২ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪৮৬৮ জন। এছাড়া বিরলে ৪৭০, বিরামপুরে ৪৯৭ জন, বীরগঞ্জে ২০৫ জন, বোচাগঞ্জে ২৭২ জন, চিরিরবন্দরে ২৮২ জন, ফুলবাড়ীতে ৩১৩ জন, ঘোড়াঘাটে ৯৮ জন, হাকিমপুরে ২০৩ জন, কাহারোলে ১৯৫ জন, খানসামায় ১৩৬ জন, নবাবগঞ্জে ২৩৮ ও পার্বতীপুর উপজেলায় ৫৫৭ জন।
মোট মৃত ১৬৬ জনের মধ্যে সদর উপজেলায় ৮৬, বিরলে ১০ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩১৫টিসহ এ পর্যন্ত ৫০৮০৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ২৯০টিসহ (আরটি পিসিআর-১৮০টি, রেট-১১০টি) এ পর্যন্ত ৪৭১১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪১০ জনসহ ৪০৯৫৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১০২ জনসহ ৩৫৮৬৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯২৩ জন ও হাসপাতালে ১৫১ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৮৯ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৬২ জন।

এই পাতার আরো খবর -
১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৩৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৪৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:৪৪ অপরাহ্ণ
এশা রাত ৮:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়