ঢাকামঙ্গলবার , ২৯ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

হঠাৎ খানসামা উপজেলায় বেড়েছে করোনা রোগী কঠোর অবস্থানে যাচ্ছে উপজেলা প্রশাসন

দিনাজপুর বার্তা
জুন ২৯, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

খানসামা সংবাদদাতা ॥ হঠাৎ দিনাজপুরের খানসামা উপজেলায় কোভিড-১৯ সংক্রমিত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উপজেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শে কঠোর অবস্থান যাচ্ছে উপজেলা প্রশাসন ও পুলিশ।
গতবছর করোনা সংক্রমণের শুরু থেকেই সরকারী নির্দেশনা অনুযায়ী উপজেলার প্রায় ২ লক্ষাধিক মানুষকে সুস্থ রাখার লক্ষ্যে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক, নার্স-মিডওয়াইফ, ল্যাব টেকনিশিয়ান, স্বাস্থ্য কর্মীগণ, থানা পুলিশ, জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবকগণ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত কয়েকদিনে করোনা রোগী কম হলেও হঠাৎ বেড়ে যায় করোনা রোগীর সংখ্যা।
২৯ জুন মঙ্গলবার দুপুরে মোট ২০ জনের রেপিড এন্টিজেন টেস্টের নমুনা সংগ্রহ করেন মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মোঃমোখতার হোসেন ও মামুনুর রশিদ। এর মধ্যে করোনা পজিটিভ ০৬ জন। এদের মধ্যে সবাই স্থানীয় তবে রংপুর ও দিনাজপুর সফর করেছিল। আর এখন পর্যন্ত উপজেলায় মোট স্যাম্পল নেয়া হয়েছে ৮১০ জন, মোট রোগী ১৩৬ জন, মৃত রোগী ০৪ জন,সুস্থ হয়েছেন ১২৪ জন ও চিকিৎসাধীন রোগী ১৩ জন এবং বর্তমান সংক্রমণ হার ৩০%।
ওসি শেখ কামাল হোসেন বলেন, সরকারী নির্দেশনা বাস্তবায়নে থানা পুলিশ সর্বদা মাঠে কাজ করে যাচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পারসন ডা. নারায়ণ চন্দ্র রায় জয় বলেন, উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে সচেতনতা মূলক কার্যক্রম চলমান থাকায় তুলনামূলক রোগী কম হলেও হঠাৎ করোনা রোগী বেড়ে যাওয়ায় সংক্রমণ রোধে সচেতন থাকাটা জরুরী।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শামসুদ্দোহা মুকুল বলেন, উপজেলা স্বাস্থ্য বিভাগের জনবল ও বরাদ্দ সংকটের মধ্যেও করোনা ঝুঁকি নিয়েই এক ঝাঁক উদ্যমী ও কর্মঠ স্বাস্থ্যকর্মী রোগীদের মানসম্মত সেবা দেওয়ার লক্ষ্যে বিরামহীন ভাবে নিয়মিত কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে সুস্থ থাকতে সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং সচেতন হতে হবে।
ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, করোনা সংক্রমণ রোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্য কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন। করোনা সংক্রমণ প্রতিরোধে সবার সহযোগিতা ও সচেতনতা প্রয়োজন। অন্যথায় কঠোর অবস্থান যাচ্ছে উপজেলা প্রশাসন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।