দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
করোনার থাবায় দিনাজপুরঃ ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু ॥ আক্রান্ত ১৭৮ জন
দিনাজপুর বার্তা জুন ২৯, ২০২১, ২:১৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ৪৪০ বার |

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত তিন সামান্য কম থাকার পর আবারো করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘন্টায় আরো ১৭৮ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্তÍ ৮১৮৮ জন আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৬৫ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় ৩৭ জনসহ এ পর্যন্ত ৬১১৬ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৮১৮৮ জনের মধ্যে ৬১১৬ জন সুস্থ ও ১৬৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৯০৭ জন। যা আগের দিন ছিল ১৭৭০ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (২৮ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৪০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৭৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৮১৮৮ জনে। নতুন আক্রান্ত ১৭৮ জনের মধ্যে সদর উপজেলাতেই ৯৭ জন (রেট+১৭)। এছাড়া বিরলে ৮ জন (রেট+১), বিরামপুরে ১৬ জন (রেট+১৪), বীরগঞ্জে ৪ জন (রেট+৪), বোচাগঞ্জে ১০ জন(রেট+৫), চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে ১৬ জন (রেট+১৫), হাকিমপুরে ৫ জন (রেট+৫), কাহারোলে ৭ জন (রেট+৪), খানসামায় ৩ জন (রেট+৩), নবাবগঞ্জে ৭ জন (রেট+৭) ও পার্বতীপুর উপজেলায় ৪ জন। একই সময়ে নতুন আরো ৩৭ জনসহ এ পর্যন্ত ৬১৮৮ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় সদর উপজেলায় ৩ জন ও বিরল উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৬৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৪৪ দশমিক ১৬ শতাংশ। যা আগের দিন ছিল ৩৭ দশমিক ০৫ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৮১৮৮ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪৭৮৩ জন। এছাড়া বিরলে ৪৪২, বিরামপুরে ৪৯২ জন, বীরগঞ্জে ২০৫ জন, বোচাগঞ্জে ২৬২ জন, চিরিরবন্দরে ২৮০ জন, ফুলবাড়ীতে ৩১১ জন, ঘোড়াঘাটে ৯৮ জন, হাকিমপুরে ২০৩ জন, কাহারোলে ১৯২ জন, খানসামায় ১৩৬ জন, নবাবগঞ্জে ২২৮ ও পার্বতীপুর উপজেলায় ৫৫৬ জন।
মোট মৃত ১৬৫ জনের মধ্যে সদর উপজেলায় ৮৫, বিরলে ১০ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৫৬২টিসহ এ পর্যন্ত ৫০৫৯০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৪০৩টিসহ (আরটি পিসিআর-১৯৬টি, রেট-২০৭টি) এ পর্যন্ত ৪৬৮২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৫২০ জনসহ ৪০৫৪৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১০৮ জনসহ ৩৫৭৬৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৮১৯ জন ও হাসপাতালে ১৪৮ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৮৮ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৬০ জন।
এদিকে দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার লকডাউন কার্যকর করতে ও কঠোরভাবে পালনে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি বিভিন্ন রাজনেতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনা সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। আগামী ২৮ জুন রাত ১২টায় এই লকডাউন শেষ হবে।

এই পাতার আরো খবর -
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১৪ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৫ অপরাহ্ণ
এশা রাত ৭:১১ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়