ঢাকাবৃহস্পতিবার , ২৪ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা অতিতের সকল রেকর্ড ভঙ্গ ॥ গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ আক্রান্ত ৪৮৩ জন ॥ মৃত্যু ৩

দিনাজপুর বার্তা
জুন ২৪, ২০২১ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনা আক্রান্তের অতিতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৪৮৩ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ৭৮০০ জন আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৫৮ জনের মৃত্যু হলো।্ একই সময়ে ৩৭ জনসহ এ পর্যন্ত ৫৯৬৪ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৭৮০০ জনের মধ্যে ৫৯৬৪ জন সুস্থ ও ১৫৮ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৬৭৮ জন। যা আগের দিন ছিল ১২৩৫ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১০০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৮৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৭৮০০ জনে। নতুন আক্রান্ত ৪৮৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ৩১৩ জন। এছাড়া বিরলে ৫ জন, বিরামপুরে ৪২ জন (রেট+২), বীরগঞ্জে ১০ জন (রেট+৮), বোচাগঞ্জে ২০ জন (রেট+৯), চিরিরবন্দরে ৯ জন, ফুলবাড়ীতে ৭ জন, হাকিমপুরে ৪৮ জন, কাহারোলে একজন, খানসামায় দুইজন, নবাবগঞ্জে ১০ জন (রেট+৭) ও পার্বতীপুর উপজেলায় ১৬ জন। একই সময়ে নতুন আরো ৩৭ জনসহ এ পর্যন্ত ৫৯৬৪ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৫৮ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৪৮ দশমিক ২০ শতাংশ। যা আগের দিন ছিল ৪৮ দশমিক ৭৮ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৭৮০০ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪৫৬৭ জন। এছাড়া বিরলে ৪১১, বিরামপুরে ৪৭২ জন, বীরগঞ্জে ২০১ জন, বোচাগঞ্জে ২৪০ জন, চিরিরবন্দরে ২৭৭ জন, ফুলবাড়ীতে ২৭০ জন, ঘোড়াঘাটে ৯৭ জন, হাকিমপুরে ১৯১ জন, কাহারোলে ১৮৩ জন, খানসামায় ১৩৩ জন, নবাবগঞ্জে ২১৪ ও পার্বতীপুর উপজেলায় ৫৪৪ জন।
মোট মৃত ১৫৮ জনের মধ্যে সদর উপজেলায় ৮০, বিরলে ৯ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে দুইজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৪৪৬টিসহ এ পর্যন্ত ৪৮৯২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১০০২টিসহ (আরটি পিসিআর-৯১১টি, রেট-৯১টি) এ পর্যন্ত ৪৫৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ১৩০৩ জনসহ ৩৯৩৭৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১২৫ জনসহ ৩৫৩৯০ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৬১২ জন ও হাসপাতালে ১১৪ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৬৬ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৪৮ জন।
এদিকে দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার লকডাউন কার্যকর করতে ও কঠোরভাবে পালনে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি বিভিন্ন রাজনেতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনা সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। আগামী ২৮ জুন রাত ১২টায় এই লকডাউন শেষ হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।