ঢাকাশনিবার , ১৯ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় আরো ৩ জনের মৃত্যু ॥ ৬৫ জনসহ মোট আক্রান্ত ৬৮৭৬ জন

দিনাজপুর বার্তা
জুন ১৯, ২০২১ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৫০ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় আরো ৬৫ জনসহ এ পর্যন্ত ৬৮৭৬ জন আক্রান্ত হয়েছেন। একই নতুন ৩১ জনসহ এ পর্যন্ত ৫৭৯২ সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৬৮৭৬ জনের মধ্যে ৫৭৯২ সুস্থ ও ১৫০ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৯৩৪ জন। যা আগের দিন ছিল ৯০৪ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (১৯ জুন) সকাল ১০টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬৮৭৬ জনে। নতুন আক্রান্ত ৬৫ জনের মধ্যে সদর উপজেলাতেই ৫৫ জন। এছাড়া বিরলে ৩ জন, বোগাগঞ্জে একজন, চিরিরবন্দরে দুইজন, ফুলবাড়ীতে দুইজন, হাকিমপুরে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ৩১ জনসহ এ পর্যন্ত ৫৭৯২ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে একজন ও হাকিমপুরে একজন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৫০ জনের মৃত্যু হয়েছে। শনিবার আক্রান্তের হার ছিল ৪৭ দশমিক ১০ শতাংশ। যা আগের দিন ছিল ৪৭ দশমিক ৪৪ শতাংশ।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সদর উপজেলার পৌর শহরের উপশহর, নিমনগর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়াপট্টি, পাহাড়পুর, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহপট্টি, হাউজিং মোড়, মাসিমপুর, জালালপুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগি (করোনা রোগী) শনাক্ত হয়েছেন।
দিনাজপুরে মোট আক্রান্ত ৬৮৭৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৯৯৭ জন। এছাড়া বিরলে ৩৭৮, বিরামপুরে ৪১১ জন, বীরগঞ্জে ১৮৮ জন, বোচাগঞ্জে ১৮৪ জন, চিরিরবন্দরে ২৬৩ জন, ফুলবাড়ীতে ২৩২ জন, ঘোড়াঘাটে ৯৬ জন, হাকিমপুরে ১৪০ জন, কাহারোলে ১৭৮ জন, খানসামায় ১২৭ জন, নবাবগঞ্জে ১৭০ ও পার্বতীপুর উপজেলায় ৫১২ জন।
মোট মৃত ১৫০ জনের মধ্যে সদর উপজেলায় ৭৪, বিরলে ৮ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে দুইজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১৩৭টিসহ এ পর্যন্ত ৪৭১০০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৩৮টিসহ (আরটি পিসিআর-১৩৮টি, রেট-০০টি) এ পর্যন্ত ৪৩৮৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২৮০ জনসহ ৩৬৬৮২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৭৮ জনসহ ৩৪৮৩২ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৮৯৮ জন ও হাসপাতালে ৯৬ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৩৬ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৬০ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।