ঢাকারবিবার , ১৩ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় আরো ৫ জনের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ৪৫ জন

দিনাজপুর বার্তা
জুন ১৩, ২০২১ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। ফলে হাসপাতালে ভর্তি হওয়া রোগি ও আইসোলেশনে থাকা রোগির সংখ্যা বেড়েছে। গত ৪৮ ঘন্টায় নতুন আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৪৩ জনের মৃত্যু হলো। এ ছাড়া গত ২৪ ঘন্টায় নতুন আরো ৪৫ জনসহ এ পর্যন্ত জেলায় ৬২৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ১৬ জনসহ এ পর্যন্ত ৫৬৪৫ সুস্থ হয়েছেন। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৪৮৮ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (১২ জুন) দুপুর ১০টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬২৭১ জনে। নতুন আক্রান্ত ৪৫ জনের মধ্যে সদর উপজেলা সবচেয়ে বেশী ২৭ জন। এছাড়া বিরলে একজন, বিরামপুরে দুইজন, বীরগঞ্জে ৩জন (রেট+২), বোচাগঞ্জে দুইজন (রেট+২), চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে একজন, হাকিমপুরে ৬ জন, খানসামায় একজন (রেট+) ও নবাবগঞ্জ উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ১৬ জনসহ এ পর্যন্ত ৫৬৪৫ জন সুস্থ হয়েছেন। আর গত ৪৮ ঘন্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত জেলায় ১৪৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার আক্রান্তের হার ছিল ৩২ দশমিক ১৪ শতাংশ।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সদর উপজেলার পৌর শহরের উপশহর, নিমনগর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়াপট্টি, পাহাড়পুর, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহপট্টি, হাউজিং মোড়, মাসিমপুর, জালালপুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগি (করোনা রোগী) শনাক্ত হয়েছেন। এসব এলাকায় ছাড়াও সদর উপজেলার অন্যান্য এলাকার লোকজনের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলাতে উদাসীনতা পরিলক্ষিত হচ্ছে এবং মাস্ক পরিধানের হার খুব-ই নগণ্য। এ কারণে সদর উপজেলাবাসিকে সতর্ক হওয়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৬২৭১ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৫৭৬ জন। এছাড়া বিরলে ৩৫১, বিরামপুরে ৩৫২ জন, বীরগঞ্জে ১৮২ জন, বোচাগঞ্জে ১৭১ জন, চিরিরবন্দরে ২৫০ জন, ফুলবাড়ীতে ২১২ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ১২৪ জন, কাহারোলে ১৭৩ জন, খানসামায় ১২৬ জন, নবাবগঞ্জে ১৬৩ ও পার্বতীপুর উপজেলায় ৪৯৮ জন।
মোট মৃত ১৪৩ জনের মধ্যে সদর উপজেলায় ৭০, বিরলে ৮ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ২৭৭টিসহ এ পর্যন্ত ৪৫৫২৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৪০টিসহ (আরটি পিসিআর-১২৮টি, রেট-১২টি) এ পর্যন্ত ৪২৩৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ১৫৬ জনসহ ৩৫১৯২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৭৯ জনসহ ৩৪৩০৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৫২ জন ও হাসপাতালে ৭৮ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৩৬ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৪২ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।