ফুলবাড়ীতে বিলুপ্ত প্রজাতির পেঁচা উদ্ধার - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
ফুলবাড়ীতে বিলুপ্ত প্রজাতির পেঁচা উদ্ধার
মোফাচ্ছিলুল মাজেদ জুন ১০, ২০২১, ১:৩৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ২৩৫ বার |

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ঝড়ের কবলে পড়া বিলুপ্ত প্রজাতির একটি পেঁচা উদ্ধার করা হয়ছে। বুধবার বিকেলে পৌর এলাকার কাঁটাবাড়ী গ্রামে পেঁচাটি উদ্ধার করা হয়।
গ্রামবাসী সুত্রে জানা গেছে,ঝড়বৃষ্টিতে কাঁটাবাড়ী গ্রামের বাসিন্দা রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক ও শাহ্ মখদুম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক স¤্রাটের বাড়ির উঠানে পড়ে, এরপর অসুস্থ পেঁচাটির ওপর এক ঝাঁক কাক আক্রমণ করে। সম্রাট খেতে পেয়ে পেঁচাটিকে উদ্ধার করতে এগিয়ে গেলে,এসময় তিনিও কাকের আক্রমণের শিকার হন এবং পেঁচাটিকে উদ্ধার করেন।
পেঁচা উদ্ধারকারী ছাত্রলীগ নেতা স¤্রাট বলেন, কাকের চেচামেচি শুনে এগিয়ে গিয়ে দেখি একটি অসুস্থ পেঁচাকে আক্রমণ করেছে এক ঝাঁক কাক। তাৎক্ষণিক সেখান থেকে পেঁচাটি উদ্ধার করতে এগিয়ে গেলে। কাকেরা আমার ওপরেও হামলা করে। পরে পেঁচাটি উদ্ধার করে খাঁচায় রেখেছি।’
যোগাযোগ করা হলে সামাজিক বনবিভাগ মধ্যপাড়া রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল হাই বলেন, ‘খাদ্য অভাবে হয়তো পেঁচাটি শহরে এসে ঝড়বৃষ্টির শিকার হয়েছে। তবে যিনি উদ্ধার করেছেন তিনি এখনো আমাদের কিছুই জানান’নি। বনবিভাগ থেকে লোক পাঠানো হচ্ছে পেঁচাটি উদ্ধার করতে। পেঁচাটি উদ্ধার করে চিকিৎসা দেওয়া হবে এবং সুস্থ্য হলে অবমুক্ত করা হবে।

এই পাতার আরো খবর -
২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৩৯ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৬ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৮ অপরাহ্ণ
এশা রাত ৭:১৪ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়