ঢাকাশুক্রবার , ৪ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েই চলছে গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু ॥ আক্রান্ত ৩২ জন

দিনাজপুর বার্তা
জুন ৪, ২০২১ ৭:২৯ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৩১ জনের মৃত্যু হলো। আর নতুন আরো ৩২ জনসহ এ পর্যন্ত ৫৯২৫ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন আরো ৮ জনসহ এ পর্যন্ত ৫৫০২ সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৯২৫ জনের মধ্যে ৫৫০২ জন সুস্থ ও ১৩১ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৯২ জন। গত ৩ জুন করোনায় আক্রান্ত হয় ৩৫ জন, ২ জুন করোনায় আক্রান্ত হয় ৩০ জন, ১ জুন আক্রান্ত হয় ২২ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরটি পিসিআর টেষ্ট ১৩৮টি ও র‌্যাপিড এন্টিজেন টেষ্ট ২টিসহ মোট ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৯২৫ জনে। নতুন আক্রান্ত ৩২ জনের মধ্যে সদর উপজেলাতেই ২৫ জন। এছাড়া বিরলে একজন, বিরামপুরে একজন, বোচাগঞ্জে রেট+ দুইজন, চিরিরবন্দরে দুইজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ৮ জনসহ এ পর্যন্ত ৫৫০২ জন সুস্থ হয়েছেন। আর চিরিরবন্দরে একজন ও সদর উপজেলায় একজনসহ এখন পর্যন্ত ১৩১ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার আক্রান্তের হার ২২ দশমিক ৮৫ শতাংশ। যা বৃহস্পতিবার ছিল ২৫ দশমিক ০০ শতাংশ।
মোট আক্রান্ত ৫৯২৫ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৩৩৮ জন। এছাড়া বিরলে ৩৪২, বিরামপুরে ৩৩৮ জন, বীরগঞ্জে ১৭৪ জন, বোচাগঞ্জে ১৬০ জন, চিরিরবন্দরে ২৪৩ জন, ফুলবাড়ীতে ২০২ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ১০৮ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৫ জন, নবাবগঞ্জে ১৫৬ ও পার্বতীপুর উপজেলায় ৪৭৪ জন।
মোট মৃত ১৩১ জনের মধ্যে সদর উপজেলায় ৬৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১৬২টিসহ এ পর্যন্ত ৪৩৮৩৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪০টিসহ এ পর্যন্ত ৪১০২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৯৬ জনসহ ৩৪০৬৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৬০ জনসহ ৩৩৭২৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৫৮ জন ও হাসপাতালে ৩৪ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।