ঢাকাবৃহস্পতিবার , ২০ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ১৪

দিনাজপুর বার্তা
মে ২০, ২০২১ ২:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১২২ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৪ জনসহ এ পর্যন্ত ৫৫৯০ জন আক্রান্ত হয়েছেন। আর নতুন ২৩ জনসহ জনসহ এ পর্যন্ত ৫৩৩৫ সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৫৯০ জনের মধ্যে ৫৩৩৫ জন সুস্থ ও ১২২ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৩৩ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (১৯ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৫৯০ জনে। নতুন আক্রান্ত ১৪ জনের মধ্যে সদর উপজেলাতে ১০ জন। এছাড়া বিরলে দুইজন, চিরিরবন্দরে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ২৩ জনসহ এ পর্যন্ত ৫৩৩৫ জন সুস্থ হয়েছেন। পার্বতীপুর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ১২২ জনের মৃত্যু হয়েছে। ১৯ মে বুধবার আক্রান্তের হার ছিল ১৫ দশমিক ৫৫ শতাংশ।
মোট আক্রান্ত ৫৫৯০ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩০৯২ জন। এছাড়া বিরলে ৩৩১, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৭ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২৩১ জন, ফুলবাড়ীতে ১৯৭ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৩ জন, নবাবগঞ্জে ১৫৩ ও পার্বতীপুর উপজেলায় ৪৫৪ জন।
মোট মৃত ১২২ জনের মধ্যে সদর উপজেলায় ৫৭, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১০ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১৩৫ টিসহ এ পর্যন্ত ৪১৬০৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯০টিসহ এ পর্যন্ত ৩৮৮৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪৩ জনসহ ৩৩০০৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৩৫ জনসহ ৩২৮৪৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১১০ জন ও হাসপাতালে ২৩ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।