ঢাকাবৃহস্পতিবার , ৬ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে কৃষি ক্ষেত্রে বিজ্ঞান ভিত্তিক বিপ্লব ঘটেছে: মনোরঞ্জন শীল গোপাল এমপি

দিনাজপুর বার্তা
মে ৬, ২০২১ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ সংবাদদাতা ॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারনে কৃষি ক্ষেত্রে বিজ্ঞান ভিত্তিক বিপ্লব সাধন হয়েছে। যা বিগত কোন সরকার ক্ষমতায় থাকাকালীন চিন্তাও করে নাই। তাই কৃষি ক্ষেত্রে গবেষণার জন্য ৯ হাজার কোটি টাকা ভুর্তকি দিয়েছেন।
তিনি বলেন, এবার ধানের বাম্পার ফলন হয়েছে। তাই কৃষকের সময় ও খরচ কমাতে সরকার ভুর্তুকি দিয়ে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করছেন।
৬ মে ২০২১ বৃহস্পতিবার বিকেলে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভুর্তকি) কার্যক্রমে কৃষি যন্ত্র বিতরনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।
এসময় দুই জন কৃষকদের মাঝে চার টি কম্বাইন হারভেস্টার মেশিনের চাবী হস্তান্তর করেন। যার একটি মেশিনের মূল্য ৩১ লাখ ৫০ হাজার টাকা। আর সরকার ভুর্তকি দেন ১৫ লাখ ৭৫ হাজার টাকা।
এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু রেজা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান বাবু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা আক্তার বৃষ্টি প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।