ঢাকামঙ্গলবার , ৪ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

মমতা টানা তৃতীয়বার মূখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন কাল

দিনাজপুর বার্তা
মে ৪, ২০২১ ৩:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা ২৪.কম ডেস্ক ॥ টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে আগামীকাল বুধবার শপথ নিতে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সোমবার বিকেলে তৃণমূলের কেন্দ্রীয় কার্যালয় কলকাতার ‘তৃণমূল ভবনে’ সংবাদ সম্মেলনে এ কথা জানান তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়। এর আগে মমতা এখানেই বৈঠক করেন নবনির্বাচিত বিধায়কদের সঙ্গে। সেখানে জয়ী বিধায়কেরা মমতাকে তৃণমূলের সংসদীয় দলের নেতা নির্বাচিত করেন।
সংবাদ সম্মেলনে পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, টানা তৃতীয় মেয়াদের জন্য বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন মমতা। বৃহস্পতিবার থেকে নবনির্বাচিত বিধায়কেরা শপথ নেবেন।
পার্থ চট্টোপাধ্যায় আরও বলেছেন, এখন তৃণমূলের প্রথম কাজ হবে করোনাকে এই রাজ্য থেকে বিদায় করে দেওয়া। এই কাজে বিধায়কদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তিনি নবনির্বাচিত বিধায়কদের বলেন, ‘আপনারা এত দিন মানুষের পাশে ছিলেন। মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন। এবারও আপনাদের সেভাবে মানুষের পাশে থেকে বাংলার উন্নয়নে ব্রতী হবেন। মমতার হাতকে শক্তিশালী করবেন।’
তৃণমূল সূত্রে জানা গেছে, এবারের মন্ত্রিসভায় পুরোনো সব মন্ত্রী যে ঠাঁই পাবেন, তা এখনো নিশ্চিত হয়নি। তবে এটুকু জানা গেছে, মমতা চাইছেন কিছু তরুণ বিধায়ককে এই মন্ত্রিসভায় ঠাঁই দিয়ে নতুন সরকারের কাজের গতি বাড়াতে। তাই এবার পুরোনো অনেক মন্ত্রী বাদ পড়ে যেতে পারেন মন্ত্রিসভা থেকে। এবারে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ হবে রাজভবনেই।
২০১১ সালে মমতা যখন প্রথম ক্ষমতায় আসেন, তখন প্রথম মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হয়েছিল এই রাজভবনে বিশাল প্যান্ডেল খাটিয়ে। সেখানে উপস্থিত ছিলেন কলকাতার বিশিষ্টজনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। ২০১৬ সালে মমতা দ্বিতীয়বারের জন্য নির্বাচনে জিতলে সেবার মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হয় কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলার রেড রোডে। সেখানেও বিশাল প্যান্ডেল বানিয়ে আমজনতার সামনে শপথ নিয়েছিলেন মমতা।
দলীয় সূত্র জানিয়েছে, এবার করোনার কারণে আর বৃহৎ আকারে শপথ গ্রহণ অনুষ্ঠান করতে চাইছেন না মমতা। চাইছেন রাজভবনে ছোট আকারে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান করতে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।