ঢাকামঙ্গলবার , ৪ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় নতুন আরো ৬ জনসহ এ পর্যন্ত আক্রান্ত ৫৪১৯

দিনাজপুর বার্তা
মে ৪, ২০২১ ৩:০২ পূর্বাহ্ণ
Link Copied!

মো. আমির হোসেন বাদশা ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৬ জনসহ এ পর্যন্ত ৫৪১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে ২২ জনসহ এ পর্যন্ত ৫০৪০ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১১৫ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৪১৯ জনের মধ্যে ৫০৪০ জন সুস্থ ও ১১৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৬৪ জন।
এদিকে ১ মে শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (৩ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬ জনের দেহে করোনায় পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৫৪১৩ জনে। নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে সদর উপজেলাতে ৪ জন ও বিরল উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ২২ জনসহ এ পর্যন্ত ৫০৪০ জন সুস্থ হয়েছেন। গতকাল সোমবার আক্রান্তের হার ছিল ৭ দশমিক ৭৯ শতাংশ।
মোট আক্রান্ত ৫৪১৯ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯৬০ জন। এছাড়া বিরলে ৩২০, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৪ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২০ জন, ফুলবাড়ীতে ১৯৫ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৪৭ জন।
মোট মৃত ১১৫ জনের মধ্যে সদর উপজেলায় ৫২, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৯৩টিসহ এ পর্যন্ত ৪০৪১১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৭৭টিসহ এ পর্যন্ত ৩৭৭৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২৬ জনসহ ৩২৩৯০ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৬৫ জনসহ ৩১৮৯৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৩৬ জন ও হাসপাতালে ২৮ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, ১ মে শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।