ঢাকামঙ্গলবার , ৮ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন

মোফাচ্ছিলুল মাজেদ
সেপ্টেম্বর ৮, ২০২০ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : আন্তার্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ (৮ সেপ্টেম্বর) উদযাপন উপলক্ষে দিনাজপুরে আলোচনা সভা ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাক্ষরতা দিবসটির আলোচনা করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।

সাক্ষরতা দিবসে প্রধান অতিথির বক্তব জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন,’ আমাদের কাজ হবে আগে একটি জরিপ করা। কতজন মানুষ এখনো নিরক্ষর আছেন সেই হিসেবটা বের করা। এ বিষয়ে বিভিন্ন বেসরকারি সংস্থা বা এনজিও গুলো সহযোগিতা করতে পারেন। সেই তালিকা করে আমাদের যেসব শিক্ষার্থীরা এসএসসি বা এইচএসসি পরীক্ষার পর ফাঁকা সময় পান সেই সময়টা তারা এসব মানুষের জন্য কাজ করতে পারেন।  এই কাজ গুলো করতে হবে স্বেচ্ছায়। যারা আগ্রহী তারাই এসব কাজে এগিয়ে এসে নিরক্ষতা দূর করার ক্ষেত্রে বিরাট ভূমিকা পালন করতে পারেন।’

সাক্ষরতা দিবসের আলোচনা সভা শেষে দিনাজপুর জেলা সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ২১জন বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস এর সঞ্জালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সমর কুমার রায় চৌধুরী,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি পরিচালক দিলীপ কুমার সরকার, জেলা সরকারি গণগ্রন্থারের সহকারি লাইব্রেরিয়ান মাহবুবা আক্তার প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।