ঢাকাশুক্রবার , ২৪ জুলাই ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র ৩ সদস্য গ্রেফতার

মোফাচ্ছিলুল মাজেদ
জুলাই ২৪, ২০২০ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুরের ঘোড়াঘাটে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার ঘোড়াঘাট পৌরসভার বাগেরহাট বাজারের একটি চায়ের দোকান থেকে তাদের গ্রেফতার করা হয়। শুক্রবার দুপুরে তাদেরকে ঘোড়াঘাট থানায় সোপর্দ করে র‌্যাব-১৩ এর গাইবান্ধা ক্যাম্প। র‌্যাব-১৩ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র এএসপি সিদ্দিক আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতাররা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার বজরুক বোয়ালিয়া (মধ্যপাড়া) গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে নুর মোহাম্মদ ওরফে তোফায়েল আলম ওরফে শিমু (৩২), ফুলহার গ্রামের আবদুল গনি আকন্দের ছেলে বিপ্লব হোসেন (৩৩) এবং একই এলাকার মনসুর আলীর ছেলে মওলা মিয়া (৪০)। র‌্যাব-১৩ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র এএসপি সিদ্দিক আহমদ জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেফতার জঙ্গিদের দেয়া তথ্যর ওপর ভিত্তি করে গত বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার বাগেরহাট বাজারে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

এ সময় তারা একটি চায়ের দোকানে চা পান করছিলেন। তাদের কাছ থেকে বিপুল সংখ্যক উগ্রবাদী বই, লিফলেট, মোবাইল ফোন ও সিমকার্ড জব্দ করা হয়েছে। আটক তিনজন ‘আল্লাহর দল’-এর নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন ধরে জঙ্গি সংগঠনটির কার্যক্রম পরিচালনা করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে সংগঠনটির গাইবান্ধা অঞ্চলের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তিনি আরও জানান, তারা দীর্ঘদিন ধরে দলকে চাঁদা দিয়ে আসছে। ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে তাদের আদর্শের অনুক‚লে নিয়ে আসার চেষ্টা করছে। তাদের কাছ থেকে চাঁদা সংগ্রহ করে ‘আল্লাহর দল’-এর কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের সহযোগী অন্যান্যের ব্যাপারে অনুসন্ধান চলছে। গ্রেফতার জঙ্গিদের ঘোড়াঘাট থানায় সোপর্দ করা হয়েছে। ঘোড়াঘাট থানা পুলিশের ওসি আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, তাদেরকে কোর্টে চালান দেয়া হয়েছে। বিচারক তাদেরকে কারাগারে পাঠেনোর নির্দেশ দিয়েছেন। এর আগে গত ১৮ জুন ‘আল্লাহর দল’-এর দুই সদস্য দিনাজপুর সদর উপজেলার করিমুল্লাহপুর মোল্লাপাড়ার মোকছেদ আলীর ছেলে ইজিবাইক চালক মো. আলী আকাশ (৩৬) ও কসবা এলাকার মৃত কেফাতুল্লাহ মিয়ার ছেলে মুদি দোকানি মো. শাহাবুল ইসলাম ওরফে এলাইস সাজুকে (৪০) গ্রেফতার করে র‌্যাব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।