দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ঘোড়াঘাটে স্টুডেন্ট এসোসিয়েশন এর উদ্দ্যগে ‘মানবিক’ বাজার
মোফাচ্ছিলুল মাজেদ এপ্রিল ২২, ২০২০, ৪:২০ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩১১ বার |

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় করোনাভাইরাস পরিস্থিতিতে এলাকার অসহায় মানুষ যাতে নিত্যপণ্য কিনতে পারে সে জন্য ‘মানবিক বাজার’ খুলে বসেছিল ‘ওসমানপুর স্টুডেন্ট এসোসিয়েশন’ সংগঠন।
বুধবার সংগঠনটির উদ্যোগে ঘোড়াঘাট সরকারী কলেজ মাঠে বসেছিল এই বাজার। তবে এখানে বাজার করতে লাগেনি কোনো টাকা। সংগঠনটির ক্ষুদ্র এই আয়োজন এলাকার সবার নজর কেড়েছে। রমজানের প্রথম সপ্তাহে এই বাজার আবার বসবে বলে জানান উদ্যোতারা।
সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বাজারের পাশের সরকারী কলেজ মাঠে দূরত্ব বজায় রেখে দোকান বসানো হয়েছে। দোকান গুলোতে সাজিয়ে রাখা হয়েছে হরেক রকম পণ্য। এর মধ্যে আছে আলু, টমেটো,মিষ্টিকুমড়া, মরিচ, করলা, শসা, বেগুন, শাক,ও নানা রকম সবজি।
সামাজিক দূরত্ব মেনে একে একে সেখানে আসছেন বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ। যার যা প্রয়োজন তা নিয়ে যাচ্ছেন। তবে বিনিময়ে দিতে হচ্ছে না কোনো টাকা।
‘মানবিক’ বাজার থেকে পণ্য নেয়া এক ব্যক্তি বলেন, এমন একটি উদ্যোগ প্রশংসনীয়। আমাদের মতো কিছু লোক আছে বর্তমানে বেকার। কিন্তু কারো কাছে সাহায্যের জন্য হাত পাততে পারছে না,এমন অনেকেই এখান থেকে বাজার নিয়েছে।
আর এক ব্যক্তি বলেন, আজকে এখান থেকে যে বাজার নিয়েছি তা দিয়ে আমার বেশ কিছু দিন চলে যাবে। আমরা চাই এমন উদ্যোগ সবাই যাতে নেয়।
স্বাবলম্বী স্টুডেন্ট এসোসিয়েশন সংগঠনের সভাপতি জাহিদ হাসান বলেন, করোনার মহামারীতে অনেকের ঘরে খাদ্যসামগ্রী নেই। লজ্জায় কারো কাছে সহায়তাও চাচ্ছে না। তাই মানবিক দিক বিবেচনা করে আমরা এই উদ্যোগ নিয়েছি।উদ্দ্যগতা ও সহযোগিতায় আতিক, জয়নাল,রনি,জুহিন,রেজভী,মেহেদী,শামীম, জাহিদ,জমিউল,রিপাত,লিখন

এই পাতার আরো খবর -
১২ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৫৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:২৩ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৫ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৭:০০ অপরাহ্ণ
এশা রাত ৮:২৮ অপরাহ্ণ
সম্পাদকীয়