ঢাকাবুধবার , ১ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র-খেঁটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন “আহ্বান” – মানবতার প্রতি মনুষ্যত্বের ডাক

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ১, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত – সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করেছে। এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। সাধারণ সতর্কতা অবলম্বন করে এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনা সম্ভব।
করোনা ভাইরাসের কারনে  বিশ্ব আজ এক মারাত্মক সংকটের মুখোমুখি দাঁড়িয়ে। বিপন্ন হয়ে পড়েছে  আজ অজস্র মানুষের জীবন।করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মানুষ বাধ্য হচ্ছে লকডাউন এ যেতে।রোগ প্রতিরোধের ব্যবস্থা গ্রহণ তো দূরের কথা এক দিনের কাজ ছাড়া যাদের অন্ন জোটে না এমন  দরিদ্র-খেঁটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন ”আহ্বান” – মানবতার প্রতি মনুষ্যত্বের ডাক। 
বুধবার (০১ এপ্রিল) দিনাজপুর সদর উপজেলার শহরের বিভিন্ন স্থানে করোনা ভাইরাসের ফলে ঘরে বন্দী হয়ে পড়া দরিদ্র-খেঁটে খাওয়া মানুষদের ৬২ টি পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে চাল ও অন্যান্য খাদ্য সামগ্রী পৌঁছে দেন  এবং গত ২৯ মার্চে ২০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তারা।  
প্রতিটি পরিবারে সদস্য সংখ্যা ধরা হয়েছে আনুমানিক ৪ জন। প্রতিটি প্যাকেটে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আটা, ২ কেজি আলু, ১/২ কেজি ডাল, ১/২ কেজি পিঁয়াজ,১/২ লিটার তেল, ১ টি করে সাবান, ১ পাতা করে হিস্টাসিন + প্যারাসিটামল ওষুধ (নরমাল স্বর্দি/জ্বর/কাশির জন্য) এ সব খাদ্য সামুগ্রী। 

সর্বমোট ৮২টি দরিদ্র-খেঁটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান, স্বেচ্ছাসেবী সংগঠন ”আহ্বান” – মানবতার প্রতি মনুষ্যত্বের ডাক। এ সময় উপস্থিত ছিলেন “আহ্বান” -মানবতার প্রতি মনুষ্যত্বের ডাক সংগঠনের পরিচালক মোঃ শাহ্পরান উচ্ছ্বাস ও মোনোয়ার হোসেন অলি,  সহকারী পরিচালক সাহারিয়া ইমন ও আক্তারুজ্জামান বকুল সহ অন্যান্য সদস্য বৃন্দ। 

তারা বলেন, আপনাদের সকলের প্রতি আমাদের আহ্বান, আসুন প্রত্যেকে নিজ নিজ অবস্থানে নিজের আশেপাশের অসহায় মানুষ গুলোর প্রতি একটু খেয়াল রাখি। আর সেফটির কথা চিন্তা করে বের হতে ভয় পেলে আপনাদের জন্য আর এই অসহায় মানুষ গুলোর জন্য বের হতে রাজি আছি আমরা। সুধু অর্থ দিয়েই সাহায্য করা যায় এমনটা নয়, স্বাধ্যমত চাল, ডাল, খাবার দিয়েও সাহায্য করা যায়। আপনাদের হয়ে আপনাদের পাঠানো আমানত সততার সাথে অসহায় মানুষ দের কাছে পৌঁছে দিতে আমারা দৃঢ় প্রত্যয়ী। আসুন সাথে থাকি, সাথে নিয়ে এক সাথে বাঁচি মনুষ্যত্বের আহ্বানে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।