ঢাকাবৃহস্পতিবার , ২৬ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বিরলে রূপালী বাংলা জুটমিলে শ্রমিক পুলিশ সংঘর্ষে নিহত-১

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৬, ২০২০ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

(বিরল) দিনাজপুর :-
বিরলে রূপালী বাংলা জুটমিলের শ্রমিক পুলিশ সংঘর্ষে নিহত হয়েছে ১ জন। আহত হয়েছে ৬ জন পুলিশ সদস্যসহ প্রায় ১৫ জন শ্রমিক ও সাধারণ মানুষ। নিহতর ময়না তদন্তের প্রস্তুতি চলছে। এদিকে ঘটনায় বিরল থানায় একটি মামলা দায়ের করেছে থানা পুলিশ।
বুধবার বিকালে মিল বন্ধের কোন নোটিশ না পেয়ে বিশ্বব্যাপী চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে মিলের অফিসের সম্মুখে অবস্থান নেয়া শুরু করে। সন্ধ্যা থেকে আলোচনার মাধ্যমে সমঝোতার চেষ্টা করে সমঝোতা না হওয়ায় রাত সাড়ে ৮টায় ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলহাজ্ব এম আব্দুল লতিফ ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু শ্রমিকরা উত্তেজিত হয়ে অফিস ভাঙ্চুর শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। এ সময় হুসনা গ্রামের মোহাম্মদ আলীর পুত্র চায়ের দোকানদার সুরত আলী (৩৮) গুলিবিদ্ধ হলে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ঘটনাস্থলে থানার এস আই জিল্লুর রহমানসহ ৬ পুলিশ সদস্য ও প্রায় ১৫ জন শ্রমিক ও উৎসুক জনতা আহত হয়। সংবাদ পেয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়। রাত সাড়ে ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক চা দোকানদার সুরত আলীকে মৃত ঘোষণা করে এবং দিনাজপুর জেলা শহর থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে।
রাতেই জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), উপজেলা নির্বাহী অফিসার জিনাত রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় ঘটনাস্থল পরির্দশন করেন এবং নিহতর পরিবারকে সান্তনা প্রদান করে শ্রমিকদের শান্ত থাকার আহ্বান জানান।
থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব জানান, উদ্ধুত পরিস্থিতিতে পুলিশের উপর ইট, পাটকেল নিক্ষেপ করা হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩ রাউন্ড টিয়ার সেল ও শর্টগানের ১২ রাউন্ড বুলেট চালায়। ঘটনায় থানার এসআই জিল্লুর রহমানসহ ৬ জন পুলিশ সদস্য আহত হয়েছে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছিল বলে আহতদের পোষাকে গুলির চিহ্ন পাওয়া গেছে। ঘটনায় থানার এসআই আব্দুল কাদের বাদী হয়ে ১০০০-১১০০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। থানার মামলা নং ২৪, তারিখ ২৬.০৩.২০২০।
বৃহষ্পতিবার বিকালে এ রিপোর্ট লেখাকালীন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিহত সুরত আলীর ময়না তদন্তের প্রস্তুতি চলছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।