ঢাকাশনিবার , ২১ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় সংসদ উপ-নির্বাচনে ভোট দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২১, ২০২০ ১১:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতীয় সংসদের ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আজ সকালে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন।
প্রধানমন্ত্রী আজ সকাল ৯টা ১০ মিনিটে ধানমন্ডিস্থ ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে তাঁর ভোটাধিকার প্রয়োগ করেন।
এ সময় প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন উপস্থিত ছিলেন।
জাতীয় সংসদের উপ-নির্বাচনে ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে স্থানীয় সময় সকাল ৯টার সময় ভোট গ্রহণ শুরু হয়েছে এবং কোন বিরতি ছাড়াই তা বিকেল ৫টা পর্যন্ত চলবে।
নির্বাচন কমিশন ঢাকা-১০ আসনে ইভিএম ব্যবহার করছে। অপর দুই আসনে ব্যালট পেপার ব্যবহার করা হচ্ছে।
গত ২৯ ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস পদত্যাগ করলে ঢাকা-১০ নির্বাচনী আসন শূন্য হয়।
ঢাকা-১০ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম শাহতাব উদ্দিন বাসস’কে জানান, ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত শফিউল ইসলাম মহিউদ্দিন, বিএনপি’র শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী আহসান আসকারি, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং পিডিপি’র আবদুর রহিম।
ঢাকা-১০ আসনে মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ২শ’ ৮১ জন। এখানে ভোট কেন্দ্র রয়েছে ১১৭টি ও ভোট কক্ষ ৭৭৬টি। (বাসস)

image_print

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।