ঢাকাশনিবার , ২৯ ডিসেম্বর ২০১৮
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের ৬টি আসনের ৭৯১টি কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ২৯, ২০১৮ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪ ডেক্স: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ৬টি আসনের ৭৯১টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য পৌঁছেছে নির্বাচনী সামগ্রী।
শনিবার সকাল ১১টা থেকে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এসব নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু হয়।
জেলার ১৩টি উপজেলা থেকে ৬টি সংসদীয় আসনের ৭৯১টি কেন্দ্রে নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তা ও সংশ্লিষ্টরা ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী নিয়ে কেন্দ্রগুলোতে পৌঁছে দিবেন শনিবার সন্ধ্যার মধ্যেই।
পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম সাংবাদিকদের জানান, জেলার ৬টি সংসদীয় আসনের ৭৯১টি ভোট কেন্দ্রের মধ্যে ৬৮০টি গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। অপর ১১১টি কেন্দ্রকে সাধারণ হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।
তিনি জানান, পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার গোপন প্রতিবেদনে ভোট কেন্দ্রগুলো গুরুত্বপূর্ণ ও সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণে সুপারিশ করা হয়েছে।
৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের জন্য জেলার ৬টি সংসদীয় আসনে ১১ হাজার ২০৩ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোট কেন্দ্রে ও টহল দায়িত্ব পালন করবেন।
এ ছাড়া টহল ডিউটিতে বিজিবির ১ হাজার ২৩০ জন সদস্য, র‌্যাব ১১২ সদস্য, সেনা বাহিনীর প্রায় ২০০ সদস্য, পুলিশের ১ হাজার ৭৫১ জন সদস্য দায়িত্ব পালন করবেন।
এদিকে, জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তার জন্য ভোটের দিনে ৩১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোট কেন্দ্র এলাকাগুলোতে দায়িত্ব পালন করবেন বলে জানায় জেলা প্রশাসন।
জেলার সংসদীয় এলাকা অনুযায়ী দিনাজপুর-১ আসনের ১২৩টির মধ্যে ৯৫টি ঝুঁকিপূর্ণ ও ২৮টি ঝুঁকিহীন ভোট কেন্দ্র।
দিনাজপুর-২ আসনের ১১৩টির মধ্যে ৭৫টি ঝুঁকিপূর্ণ ও ৩৮টি ঝুঁকিহীন ভোট কেন্দ্র। দিনাজপুর সদর-৩ আসনের ১২৮টির মধ্যে ১২৫টি ঝুঁকিপূর্ণ ও ৩টি ঝুঁকিহীন ভোট কেন্দ্র। দিনাজপুর-৪ আসনের ১২৩টির মধ্যে ১২০টি ঝুঁকিপূর্ণ ও ৩টি ঝুঁকিহীন ভোট কেন্দ্র। দিনাজপুর-৫ আসনের ১৩৯টির মধ্যে ১১৭টি ঝুঁকিপূর্ণ ও ২২টি ঝুঁকিহীন ভোট কেন্দ্র। দিনাজপুর-৬ আসনের ১৬৫টির মধ্যে ১৪৮টি ঝুঁকিপূর্ণ ও ১৭টি ঝুঁকিহীন ভোট কেন্দ্র।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।