ঢাকারবিবার , ১৮ নভেম্বর ২০১৮
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর জেলা এনজিও বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ১৮, ২০১৮ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ রোববার দিনাজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষ (কাঞ্চন-১)এ দিনাজপুর জেলা এনজিও বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন জেলা এনজিও বিষয়ক সমন্বয় কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী এর সঞ্চালনায়, জেলার এনজিও কর্মকান্ডের সার্বিক বিষয় নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিটি ফর এনজিও’স দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক মোঃ শাহাদৎ হোসেন শাহ। সভার শুরুতেই নবাগত জেলা প্রশাসককে সকল এনজিওর পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেন ইউনিটি ফর এনজিও’স দিনাজপুর জেলার সভাপতি ও এনডিএফ’র পরিচালক ভিকটর লাকড়া। গতকালের সভায় ওয়াল্ড মিশন প্রেয়ার লীগ (ল্যাম্ব হাসপাতাল) তাদের সংস্থার কার্যক্রম নিয়ে পাওয়ার প্রেজেনটেশন করেন। ল্যাম্ব হাসপাতালের পক্ষে সংস্থাটির পিআরও এবং ইউনিটির সমাজকল্যাণ সম্পাদক এনোস সরেন। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ইউনিটির সহ-সভাপতি ও কারিতাস আঞ্চলিক পরিচালক যগেন জুলিয়ান বেসরা, ইউনিটি’র সহ-সভাপতি ও জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ মহসিন আলী, ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও এমএনডিএফ এর হেড অব প্রোগ্রাম আব্দুল হামিদ, ইউনিটির যুগ্ম সাধারণ সম্পদাক ও অনুঘটক সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আনোয়ারুল ইসলাম বাবলু, এডাব দিনাজপুর জেলার প্রেসিডেন্ট ও এসইউপিকে’র নির্বাহী পরিচালক মোঃ মোজাফ্ফর হোসেন, ইউনিটির নির্বাহী সদস্য ও এসসিডিএফ’র নির্বাহী পরিচালক সেলিনা হক, সোসাইটি ফর উদ্যোগের নির্বাহী পরিচালক উম্মে নেহার, পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার মোছাঃ সুরাইয়া আক্তার, প্রতিবন্ধী বিদ্যালয় ও পুনর্বাসন সংস্থা বালুবাড়ী’র সাধারণ সম্পাদক বিলকিস আরা ফয়েজ, টিআইবি সনাক এর জেলা প্রোগ্রাম ম্যানেজার আব্দুল হান্নান আজাদসহ বিভিন্ন এনজিও’র কর্মকর্তাগণ। সভায় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন জেলা এনজিও বিষয়ক সেল এর ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং সহকারী কমিশনার সামসুজ্জাহান কনক ও ল্যাম্ব হাসপাতালের নির্বাহী পরিচালক মিঃ কায়েল স্কটসহ উর্দ্ধতন কর্মকর্তাগণ। সভায় দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সাবেক সিনিয়র সহ-সভাপতি এবং বিশিষ্ট সমাজসেবক মোঃ আনোয়ারুল ইসলামের ইন্তেকালে শোক প্রস্তাব গৃহীত হয়। সভায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেন, জিও-এনজিও সমন্বয় করে কাজ করলেই কাঙ্খিত উন্নয়ন সম্ভব। সন্ত্রাস, জঙ্গীবাদ এবং মাদকমুক্ত দিনাজপুর জেলা গড়তে সকল এনজিওকে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। নারী নির্যাতন প্রতিরোধ এবং বাল্য বিবাহ রোধে ও সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলমুখী করতে এনজিওদের আরো বেশী বেশী প্রকল্প হাতে নিতে হবে। আরো বেশী বেশী প্রশিক্ষন কর্মসূচী বাস্তবায়ন করে অবহেলিত সেক্টরগুলিকে পূর্বের তুলনায় এগিয়ে নিতে হবে। তিনি সকল এনজিওদের কর্মকান্ডের ভুয়সী প্রশংসা করেন এবং সাংগঠনিকভাবে জেলার উন্নয়নে ব্যতিক্রমধর্মী প্রকল্প বাস্তবায়নের আহবান জনান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।