দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ॥
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ২৭, ২০১৮, ৬:৫৫ অপরাহ্ণ | পড়া হয়েছে ৭২৩ বার |

ওয়াহেদুর রহমান ॥ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) দিনাজপুর সার্কেল এর আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ ২ দিনের কর্মশালার ১ম অতিবাহিত হয়েছে।

জানা গেছে, চালালে গাড়ী সাবধানে, বাঁচবে সবাই প্রাণে এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৭ আগষ্ট সোমবার জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) দিনাজপুর সার্কেল এর আয়োজনে জেলা প্রশাসকের হল রুমে পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা ২০১৮-১৯ অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণ কর্মশালায় ১৫০ জন পেশাজীবী গাড়ীর চালকরা অংশগ্রহন করে। সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ মাহাবুবুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ রায়হান হোসাইন, বিআরটিএ দিনাজপুর সার্কেল সহকারী পরিচালক (ইঞ্জিঃ) উথোয়াইনু চৌধুরী, শহর ও যানবাহন শাখার ট্রাফিক ইন্সপেক্টর এ.টি. এম তৌহিদুল ইসলাম, বিআরটিএ দিনাজপুর সার্কেলের মটরযান পরিদর্শক মোঃ নুরুল ইসলাম ও মোঃ নজরুল ইসলাম। পেশাজীবী গাড়ীচালকদের প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়ে প্রথম দিন শহর ও যানবাহন শাখার ট্রাফিক ইন্সপেক্টর এ.টি. এম তৌহিদুল ইসলাম প্রশিক্ষণ বিষয়ে ট্রাফিক সাইন, সিগন্যাল ও রোড মার্কিং সম্পর্কে পেশাজীবী গাড়ী চালকদের ধারণা দেন। মটরযান পরিদর্শক সড়ক দূর্ঘটনার কারণ ও প্রতিকার বিষয়ে পেশাজীবী গাড়ী চালকদের উদ্বুদ্ধ করেন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মাহাবুবুর রহমান পেশাজীবী গাড়ী চালকদের শিষ্টাচার, নৈতিকতা এবং মহিলা, শিশু, প্রতিবন্ধী ও যাত্রী সাধারণের প্রতি ব্যবহার বিষয়ে আলোকপাত করেন। বিআরটিএ দিনাজপুর সার্কেল সহকারী পরিচালক (ইঞ্জিঃ) উথোয়াইনু চৌধুরী পেশাজীবী গাড়ী চালকদের দায়িত্ব, পরিবেশ সংরক্ষণ ও শব্দ দূষণ নিয়ন্ত্রণ বিষয়ে অবহিত করেন। মোটরযান পরিদর্শক -১ পেশাজীবী গাড়ী চালকদের রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
পেশাজীবী গাড়ী চালকদের এই কর্মশালার দ্বিতীয় দিন অর্থাৎ আজ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার পেশাজীবী গাড়ি চালকদের পরিষ্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্যঝুঁকি ও প্রাথমিক চিকিৎসা বিষয়ে আলোচনা করবেন। এছাড়াও দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পেশাজীবী গাড়ী চালকদের মোটরযান অধ্যাদেশের ১৯৮৩ এর আওতায় বিভিন্ন অপরাধ, শাস্তিমূলক ব্যবস্থা ও জাতীয় গতিসীমা বিষয়ে বিস্তারিতভাবে আলোকপাত করবেন। এই কর্মশালায় মোটরযান পরিদর্শক-২ পেশাজীবী গাড়ী চালকদের গাড়ী চালনার নিয়মাবলী জানাবেন। মধ্যা‎হ্ন বিরতির পর বেলা ২ টা থেকে ৫ টা পর্যন্ত মোটরযান পরিদর্শক-২ লাইসেন্স নবায়ন পরীক্ষা গ্রহণ ও সনদপত্র বিতরণ করবেন।

এই পাতার আরো খবর -
৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৩ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
এশা রাত ৭:০২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়