দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় ভাতা ও চেক বিতরণ অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম এমপি
মোফাচ্ছিলুল মাজেদ জুন ২, ২০১৮, ৬:২৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৯৬ বার |

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বর্তমান আওয়ামী সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যা বিগত বিএনপি-জামায়াত জোট সরকার শুধুমাত্র তাদের দলীয় নেতাদের উন্নয়নে দেশের সম্পদ লুটপাট করেছে। দেশের মানুষের উন্নয়ন ঘটাতে পারে নি তারা। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী বিভিন্ন জনকল্যাণমুলক কর্মসূচী চালিয়ে যাচ্ছেন বলে তিনি অভিমত ব্যক্ত করেন। বিশেষ করে অতিদরিদ্রদের চাল বিতরণ, শিক্ষার্থীদের বিনামূল্যে বই, বয়স্ক, প্রসূতি, বিধবা, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা, হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, দলিত, হরিজন ও বেদে সম্প্রদায়ের উন্নয়নে ভাতা প্রদান করে আসছেন বলেও বক্তব্যে উল্লেখ করেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগ সরকারে যতদিন থাকবে, ততদিন জীবনমান উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি আগামী নির্বাচনে আবারও নৌকা প্রতিকে ভোট দিয়ে এধারা অব্যাহত রাখতে অনুরোধ জানান।
২ জুন শনিবার সকালে দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে শহর সমাজসেবা কার্যালয় আয়োজিত সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় ভাতা পরিশোধ বহি, উপবৃত্তির চেক, অনুদানের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হামিদুল আলম বিপিএম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক ষ্টিফেন মুর্মূ, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেক্জুজামান রাজু, কোতয়ালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।
বক্তব্যশেষে শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাইনুল ইসলাম এর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে দিনাজপুর শহরে ২০১৭-১৮ অর্থ বছরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বৃদ্ধিকৃত (গত জুলাই ২০১৭ হতে সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত ৯ মাসের ভাতা) বিভিন্ন ওয়ার্ডের ২০২ জন বয়স্ক ভাতাভোগীর মাঝে ৯ লক্ষ টাকা, ৩৭ জন বিধবা ও স্বামী নিগৃহীতা দুঃস্থ মহিলা ভাতাভোগীর মাঝে ১ লক্ষ ৬৬ হাজার টাকা, ৮৬ জন অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীর মাঝে ৫ লক্ষ ৪২ হাজার টাকা, ৯ জন হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ৪৯ হাজার টাকা, ৬ জন দলিত, হরিজন ও বেদে ভাতাভোগীর মাঝে ২৭ হাজার টাকা, ১৮৬ জন প্রতিবন্ধীর মাঝে ৯ লক্ষ ২১ হাজার টাকার শিক্ষা উপবৃত্তি, ১৭ জন হিজড়া জনগোষ্ঠীর মাঝে ৬২ হাজার টাকার শিক্ষা উপবৃত্তি, ২ জন দলিত, হরিজন ও বেদে শিক্ষার্থীদের মাঝে ৮ হাজার টাকা, ১০ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, গ্যারালাইজড আক্রান্ত রোগীর মাঝে প্রত্যেককে ৫০ হাজার করে ৫ লক্ষ টাকার আর্থিক সাহায্যসহ মোট ৩১ লক্ষ ৮৩ হাজার ৩’শ ৫০ টাকার চেক ও ছয় মাস মেয়াদী কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

এই পাতার আরো খবর -
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়