দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের আলোচনা সভায় হুইপ ইকবালুর রহিম এমপি।
মোফাচ্ছিলুল মাজেদ মে ২, ২০১৮, ৫:৫৫ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,০৪০ বার |

দিনাজপুর প্রতিনিধি :
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি সকল শ্রমিকদের মে দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন,
বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়নশীল দেশের কাতারে পৌছেছে। আমরা আর গরীব রাষ্ট্র নই। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা বিশ্বে মাথা উচুঁ করে দাড়িয়েছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের মহাসড়কগুলো ৮ লেন, ৪ লেনে উন্নীত করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে শ্রমিকদের মুখে হাসি ফুটিয়েছেন। স্বাচ্ছন্দে ড্রাইভার-হেলপার ভাইয়েরা এখন দিনের পর দিন রাস্তায় চলাচল করছে। এছাড়াও ছিনতাইয়ের কবলেও পড়তে হচ্ছে না নিরবিচ্ছিন্ন পুলিশ প্রশাসনের চৌকশ টহলে। দিনাজপুর হতে গোবিন্দগঞ্জ পর্যন্ত রাস্তাটি প্রশস্ত করার লক্ষ্যে ৫’শ কোটি টাকার বিল ইতিমধ্যে পাশ হয়েছে। অতিদ্রুত কাজ শুরু হবে বলে তিনি জানান।
ইকবালুর রহিম আরও বলেন, শ্রমিক ভাই-বোনেরা আজ না খেয়ে থাকেন না। একজন রিক্সা চালক এখন দৈনিক কমপক্ষে ৫’শ টাকা আয় করছেন। যা পূর্বের তুলনায় ৫গুন বেশি হবে। এছাড়াও শ্রমিকদের সন্তানেরা বিনা পয়সায় বই পেয়ে স্কুলে গিয়ে পড়ালেখা শিখছে বলে অভিমত ব্যক্ত করেন। তিনি দিনাজপুর সদর উপজেলায় গত ৯ বছরে ১৬’শ কোটি টাকার উন্নয়নের চিত্র শ্রমিক ভাই বোনদের কাছে তুলে ধরেন। আগামীতে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শ্রমিক ভাইবোনদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার অনুরোধ জানান তিনি।
বক্তব্যে ইকবালুর রহিম এমপি জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের নতুন বহুতল ভবন তৈরীর জন্য নিজস্ব তহবিল থেকে প্রতিশ্রুত ১০ লক্ষ টাকা অনুদানের কথা স্বরণ করিয়ে শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, পূর্বের কোন সরকার শ্রমিক সংগঠনকে একসাথে এত টাকা অনুদান দেয়নি, যা আওয়ামী লীগ সরকার দিয়েছে। তাই স্বীকার করতে হবে, পরিবহন শ্রমিকদের জন্য বর্তমান আওয়ামীলীগ সরকার আশির্বাদস্বরূপ।
মহান মে দিবস উপলক্ষে ১ মে মঙ্গলবার সকালে শহরের নয়নপুরস্থ নিজস্ব ভবন মিলনায়তনে দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
ইউনিয়নের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সদর উপজেলা নির্বাহী কর্মকতা ফিরুজুল ইসলাম ফিরোজ, শহর আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, কোতয়ালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, ইউনিয়নের সাবেক সভাপতি মো. আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী প্রমুখ। আলোচনা সভা শেষে সংগঠনের ৮১ জনের মাঝে ৮ লক্ষ ৬৮ হাজার টাকার চেক বিতরণ করেন প্রধান অতিথি। আলোচনা সভা পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক বিপ্লব ক-ু।

এই পাতার আরো খবর -
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১৪ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৫ অপরাহ্ণ
এশা রাত ৭:১১ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়