দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
সংবাদ সম্মেলনে হাবিপ্রবি কর্তৃপক্ষ “হাবিপ্রবি’তে ‘এ’ এবং ‘এফ’ ইউনিটের অপেক্ষমান তালিকায় ভর্তি প্রক্রিয়া বিলম্বে শুরু হলেও মেধা অনুুসারে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে”
মোফাচ্ছিলুল মাজেদ ডিসেম্বর ১১, ২০১৭, ৯:৫৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৪৪ বার |

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :-
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে অপেক্ষমান তালিকার ‘এ’ এবং ‘এফ’ ইউনিটের ফলাফলে ক্রটি দেখা দেওয়ায় ৫ ঘন্টা স্থগিত থাকার পর পুনরায় ভর্তি প্রক্রিয়ার কার্যক্রম শুরু হয়েছে।
গতকাল রোববার অপেক্ষমান তালিকা (সকল ইউনিট) থেকে ভর্তিচ্ছুদের রিপোর্টিং গ্রহণ করা হয়। এ সময় ভর্তিচ্ছুদের সুবিধার্থে কয়েকটি ভাগে ভাগ করে রিপোর্টিং গ্রহণ করা হয়। রাতে রিপোর্টিং এর ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ‘এ’ এবং ‘এফ’ ইউনিটের (রিপোর্টিং) ফলাফল ত্রুটির বিষয়ে অভিযোগ পাওয়ায় সকাল থেকে ভর্তি কার্যক্রম বন্ধ রেখে মেধা অনুসারে যে ৩৭ জন শিক্ষার্থী অপেক্ষমাণ তালিকা থেকে ক্রমানুসারে বাদ পড়ে, তাদের অন্তর্ভূক্ত করে ভর্তি প্রক্রিয়ার ব্যবস্থা গ্রহন করে। বিশ্ববিদ্যালয়ের কতৃপক্ষের তড়িৎ হস্তক্ষেপের ফলে ভর্তি পরীক্ষার ফলাফলে যাদের ক্রমিক আগে ছিল (রিপোর্টিং করার পর), তারা যাতে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত না হয় সে জন্য প্রক্রিয়াগত ত্রুটির সমাধানের জন্য আজ সোমবার সকালে ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়। ‘এ’ এবং ‘এফ’ ইউনিটের রিপোর্টিং এর ফলাফল পুনঃপ্রকাশ করে ভর্তি কার্যক্রম শুরু হয় দুপুর ৩টায়।
আজ সোমবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হাবিপ্রবি কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন আয়োজন করে এই উদ্বুদ্ধ পরিস্থিতির জন্য দুঃখ প্রকাশ করে বলেন, আমরা হাবিপ্রবি প্রশাসন ভর্তি পরীক্ষাসহ সকল বিষয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সবসময় সচেষ্ঠ। তাই ভর্তি প্রক্রিয়া স্থগিত রেখে ত্রুটি সংশোধন করে মেধা তালিকা অনুযায়ী ভর্তি প্রক্রিয়া শুরু করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সফিউল আলম, প্রফেসর মোঃ মিজানুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. ভবেন্দ্র কুমার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন খান প্রমূখ।

এই পাতার আরো খবর -
৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৩ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
এশা রাত ৭:০২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়