ঢাকাবৃহস্পতিবার , ২ নভেম্বর ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড় বাংলাবান্ধা পোর্টে অবৈধ ভারতীয় মালামাল আটক করেছে বিজিবি

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ২, ২০১৭ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

মো: একরামুল মুন্ন, পঞ্চগড়গ প্রতিনিধি: পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে অবৈধভাবে আনা ভারতীয় ২০ টন মোটর গাড়ির যন্ত্রাংশ (লোড স্প্রীং) আটক করেছে বিজিবি। এ সময় আটক করা হয়েছে এক ট্র্যাক চালককে। বুধবার (১ নভেম্বর) ভোরে বাংলাবান্ধা স্থলবন্দরের পাশে খালাসের সময় বিজিবি সদস্যরা ট্র্যামো: একরামুল মুন্ন, পঞ্চগড়গ প্রতিনিধি: পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে অবৈধভাবে আনা ভারতীয় ২০ টন মোটর গাড়ির যন্ত্রাংশ (লোড স্প্রীং) আটক করেছে বিজিবি। এ সময় আটক করা হয়েছে এক ট্র্যাক চালককে। বুধবার (১ নভেম্বর) ভোরে বাংলাবান্ধা স্থলবন্দরের পাশে খালাসের সময় বিজিবি সদস্যরা ট্র্যাকচালকসহ যন্ত্রাংশগুলো আটক করে। বি.জি.বি সূত্রে জানা যায়, ভারত থেকে রপ্তানীকারক প্রতিষ্ঠান হচ্ছে ক.ঔ.ঘ এন্টার প্রাইজ ইন্টারন্যাশনাল। রোজা ইন্টারন্যাশনার নামে সৈয়দপুরের এক আমদানীকারক প্রতিষ্ঠান ও চাপাইনবাবগঞ্জের তাসনিন এন্টারপ্রাইজ নামের সিএন্ডএফ প্রতিষ্ঠান ভারত থেকে পাথর, লোড স্প্রীং পাতি, হেংগার সহ ট্র্যাকে ২৩ টন ভারতীয় অবৈধভাবে আমদানি করে। বুধবার ভোরে বাংলাবান্ধা স্থলবন্দরের পাশে ওই যন্ত্রাংশগুলো বাংলাদেশের আরেকটি ট্র্যাকে লোড করছিল। এ সময় বাংলাবান্ধা বিওপি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ওই মালামালগুলো আটক করে। পঞ্চগড় ১৮ বি.জি.বি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আল হাকিম মুহাম্মদ নওশাদ জানান, ভারত থেকে আসা ট্র্যাকের চালক ধনঞ্জয় রায়কে আটক করা হয়েছে। ইন্ডিয়ান ট্র্যাকের নম্বর ঘখ-০১-ঘ-৫৮২০ একই সাথে বাংলাদেশের একটি ট্র্যাকও আটক করে বি.জি.বি যাহার নম্বর ঢাকা মেট্রো ট-১৮-০৯-০৫। তবে বাংলাদেশী ট্র্যাকের চালক পালিয়ে যায়। আটককৃত লোড স্প্রীং এর মূল্য প্রায় ১ কোটি ১৪ লক্ষ ৩০ হাজার টাকা। মোট গাড়ী পাথর লোড স্প্রীং, হেংগার এর মূল্য ২ কোটি ৫০ লক্ষ ৮৬ হাজার টাকা। পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা ফিরোজ আলম বলেন, আমরা সংশ্লিষ্ট আমদানিকারক প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিলের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পত্র প্রেরণ করেছি। মালামালসহ ভারতীয় ট্য্রাক চালককে তেঁতুলিয়া থানায় সোপর্দ করা হয়েছে।
কচালকসহ যন্ত্রাংশগুলো আটক করে। বি.জি.বি সূত্রে জানা যায়, ভারত থেকে রপ্তানীকারক প্রতিষ্ঠান হচ্ছে ক.ঔ.ঘ এন্টার প্রাইজ ইন্টারন্যাশনাল। রোজা ইন্টারন্যাশনার নামে সৈয়দপুরের এক আমদানীকারক প্রতিষ্ঠান ও চাপাইনবাবগঞ্জের তাসনিন এন্টারপ্রাইজ নামের সিএন্ডএফ প্রতিষ্ঠান ভারত থেকে পাথর, লোড স্প্রীং পাতি, হেংগার সহ ট্র্যাকে ২৩ টন ভারতীয় অবৈধভাবে আমদানি করে। বুধবার ভোরে বাংলাবান্ধা স্থলবন্দরের পাশে ওই যন্ত্রাংশগুলো বাংলাদেশের আরেকটি ট্র্যাকে লোড করছিল। এ সময় বাংলাবান্ধা বিওপি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ওই মালামালগুলো আটক করে। পঞ্চগড় ১৮ বি.জি.বি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আল হাকিম মুহাম্মদ নওশাদ জানান, ভারত থেকে আসা ট্র্যাকের চালক ধনঞ্জয় রায়কে আটক করা হয়েছে। ইন্ডিয়ান ট্র্যাকের নম্বর ঘখ-০১-ঘ-৫৮২০ একই সাথে বাংলাদেশের একটি ট্র্যাকও আটক করে বি.জি.বি যাহার নম্বর ঢাকা মেট্রো ট-১৮-০৯-০৫। তবে বাংলাদেশী ট্র্যাকের চালক পালিয়ে যায়। আটককৃত লোড স্প্রীং এর মূল্য প্রায় ১ কোটি ১৪ লক্ষ ৩০ হাজার টাকা। মোট গাড়ী পাথর লোড স্প্রীং, হেংগার এর মূল্য ২ কোটি ৫০ লক্ষ ৮৬ হাজার টাকা। পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা ফিরোজ আলম বলেন, আমরা সংশ্লিষ্ট আমদানিকারক প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিলের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পত্র প্রেরণ করেছি। মালামালসহ ভারতীয় ট্য্রাক চালককে তেঁতুলিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।