দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরের বন্যার্তদের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন বি-নেটওয়ার্ক
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ২৪, ২০১৭, ১২:৪০ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ৭৬৬ বার |

দিনাজপুর প্রতিনিধি ঃ বরাবরের মতো অসহায় মানুষের পাশে দাড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বি-নেটওয়ার্ক দিনাজপুর। দিনাজপুরের স্বরণকালের ভয়াবহ বন্যায় বানভাসি অসহায় মানুষের মাঝে সংগঠনটি খাদ্য বিতরণ করেছে পাশাপাশি সংগঠনটি বন্যাদূর্গতের মাঝে কাপড় ও প্রয়োজনিয় ওষুধ বিতরণ করেছে।
বি-নেটওয়ার্ক বন্যাদূর্গত অন্ধ হাফেজ মোড়, ইকবাল হাইস্কুল, খেড়পট্টি, শেখপুরা সহ বিভিন্ন আশ্রয় কেন্দ্র ছাড়াও বিভিন্ন বন্যা দূর্গত এলাকায় প্রায় ১৫ শ বানভাসি মানুষের মাঝে রাতের খাবার বিতরণ করে। বন্যা চলাকালিন সময় বি-নেটওয়ার্কের সদস্যরা নিজেরাই বন্যাদূর্গতের জন্য রান্নার কাজ করেছেন এবং সাধারনত যেসকল দূর্গম এলাকার মানুষ ত্রান পায়নি, বি-নেটওয়ার্কের কর্মীরা সেই এলাকাগুলোতে ত্রান পৌছানোর ব্যবস্থা করেছে।
এই ভয়াবহ বন্যায় বি-নেটওয়ার্কের সদস্যদের আহবানে দিনাজপুরের বন্যাদূর্গত মানুষের পাশে যারা সহযোগিতার হাত প্রসারিত করেছেন বি-নেটওয়ার্কের সদস্যরা তাদের স্বরন করছে, তাদের সহযোগিত ছাড়া বন্যাদূর্গতদের পাশে দাড়ানো সহজ হতো না। সংগঠনটির সদ্যস্যরা রান্নাকরা খাবারের পাশাপাশি দিন রাত পরিশ্রম করে ২ হাজার বন্যাপীড়িত মানুষের মাঝে শুকনো খাবার বিতরন করেছে, এমনকি স্বেচ্ছাসেবি সংগঠনির কোন কার্যালয় না থাকায় বি-নেটওয়ার্কের সদস্যদের নিজ বাসায় এই খাবার রান্না করা এবং শুকনো খাবার প্যাকেট করার কাজ করেছে তারা।
বি-নেটওয়ার্কের সদস্যরা দিনাজপুর সদর উপজেলার পাশাপাশি বিরল উপজেলার ১নং আজিমপুর আদিবাসিপাড়া, ফারাক্কাবাধ, চৌরঙ্গী হাইস্কুল, বালুয়াড়ি পিলখানা বস্তির ১৩ শত মানুষের জন্য রাতের খাবারের ব্যবস্থা করে।
বন্যা পরবর্তী রোগ-বালায় মোকাবেলায় বি-নেটওয়ার্কের সদস্যরা খাবার স্যালাইন সহ জরুরী ঔষধ বিনামূল্যে বন্যা দূর্গতের মাঝে বিতরণ করেছে।
ক্ষতিগ্রস্ত এলাকার শিক্ষা প্রবাহকে অব্যাহত রাখার জন্যে সংগঠনটি বর্তমানে পুরাতন বই সংগ্রহ ও শিক্ষার্থীদের মাঝে বিতরণ করছে। সংগঠনটি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদেও শিক্ষাসহায়তা প্রদান করে আসছে জন্মলগ্ন থেকেই। এছাড়ার সংগঠনটি প্রতিবছর ছিন্নমূল মানুষের মাঝে কাপড় ও দিনাজপুরের শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন করে আসছে।
বি নটেওর্য়াকরে ওয়রে ঠকিানা : http://beenetworkdinajpur.wixsite.com/bangladesh
বি নটেওর্য়াকরে ফসেবুক পজে : www.facebook.com/beenetwork.dinajpur

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়