দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
বর্তমান সরকারের আমলে জনগনের কল্যানে ১১৭ রকমের ভাতা চালু করা হয়েছে এমবিএসকে’র সমৃদ্ধি কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম এমপি
মোফাচ্ছিলুল মাজেদ এপ্রিল ২২, ২০১৭, ১২:২৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৭৪ বার |

দিনাজপুর বার্তা২৪.কম: বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, পিকেএসএফ সরকারের একটি প্রতিষ্ঠান। এমবিএসকে দিনাজপুরে সরকারের উন্নয়ন পরিকল্পনাই বাস্তবায়ন করছে। জিও-এনজিও’র মাধ্যমে সরকারের বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দরিদ্র-হত দরিদ্র মানুষের ভাগ্যের উন্নয়ন করা হচ্ছে। শুধু তাই নয়, বর্তমান সরকারের আমলে জনগনের কল্যানে ১১৭ রকমের ভাতা চালু করা হয়েছে। ৮ বছর পূর্বে আমরা যখন ক্ষমতায় এসেছিলাম তখন ১০০ জনের মধ্যে ৪৫ জন দরিদ্র ছিল। বর্তমানে এই সংখ্যা ২১ এ নেমে এসেছে। আপনারা যদি আবারও নৌকা মার্কায় ভোট দেন, তাহলে দেশে আর কোন দরিদ্র মানুষ থাকবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার সরকার তথা আমরা ক্ষমতায় এসেছি-মানুষের ভাগ্যের উন্নয়ন, এলাকার উন্নয়ন, শিক্ষার উন্নয়ন, রাস্তা-ঘাটের উন্নয়ন ঘটাতে। তাই আমাদেরকে আবার সেই সুযোগ দিয়ে এদেশকে দরিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার কাজে সহযোগিতা করতে হবে।

২১ এপ্রিল শুক্রবার দিনাজপুর সদর উপজেলার ৫নং শশরা ইউপি’র হুগলিপাড়া নি¤œ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে মহিলা বহুমূখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) দিনাজপুর এর আয়োজনে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ঢাকা সহযোগিতায় সমৃদ্ধি কর্মসূচীর আওতায় অতি দরিদ্র মহিলা ও প্রতিবন্ধীদের মাঝে বিশেষ সঞ্চয় স্কীমের ম্যাচিং অনুদান, প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর বয়স্ক ভাতা বিতরণ এবং সমৃদ্ধ কেন্দ্রের উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। এমবিএসকে’র নির্বাহী প্রধান রাজিয়া হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন মর্মু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফরিদুল ইসলাম, ৭নং উথরাইল ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদ সরকার, ৫নং শশরা ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, এমবিএসকে’র সভানেত্রী সৈয়দা রাজিয়া খাতুন ও হুগলিপাড়া নি¤œ মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ইসহাক আলী সরকার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন উপ-নির্বাহী মোঃ মোশারফ হোসেন। উল্লেখ্য, অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় ৫৭ জনের মধ্যে ৫০০ টাকা করে ৩৭ হাজার টাকা বয়স্ক ভাতা, বিশেষ সঞ্চয় অনুদান ৪৬ জনের মাঝে ৩ লাখ ৭৮ হাজার, ২ জন অসুস্থ রোগীর জন্য ২৫ হাজার, অসুস্থ বৃদ্ধার জন্য ২০টি কমোড প্রদান করেন। এছাড়া প্রধান অতিথি বিদ্যালয় প্রাঙ্গণে একটি সমৃদ্ধ কেন্দ্র উদ্বোধন করেন। ওই সমৃদ্ধ কেন্দ্রের মতো শশরা ইউনিয়নে মোট ৯টি ওয়ার্ডে ৯টি সমৃদ্ধ কেন্দ্র পর্যায়ক্রমে স্থাপন করা হবে।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়