ঢাকাশনিবার , ১৫ এপ্রিল ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর শহরে ৭ কোটি ৫৬ লক্ষ টাকা ব্যয়ে পানি সরবরাহ ব্যবস্থার শুভ উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম এমপি

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ১৫, ২০১৭ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম:  দিনাজপুর শহরে পৌর এলাকায় জনসাধারনের পানি সরবরাহ প্রকল্পের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের হ্ইুপ ইকবালুর রহিম এমপি। এই প্রকল্পের আওতায় দিনাজপুর শহরের ৪ হাজার পরিবারের মাঝে বিশুদ্ধ পানি সরবারহ করা সম্ভব হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে দিনাজপুর সদর-৩ আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, সরকার সারা দেশ ব্যাপী সুপেয় পানির সরবরাহে ৩৭ টি জেলায় এই পানি সরবারহ প্রকল্পের কাজ হাতে নিয়েছেন, দিনাজপুর জেলা তার মধ্যে একটি, এই বিশুদ্ধ পানির যাতে কোন কারনে অপচয় না হয় সে ব্যপারে সজাগ থাকতে হবে।

দিনাজপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মুরাদ হোসেন বলেন পৃথিবীতে প্রাপ্ত মোট পানির মধ্যে মাত্র দুই ভাগ বিশুদ্ধ খাবার পানি আমরা পেয়ে থাকি, তাই এই পানির সর্বোচ্চ ব্যবহার আমাদের নিশ্চিত করতে হবে । দেশের সব জেলার মধ্যে মাত্র ৩৭টি জেলায় এই প্রকল্প গ্রহন করা হয়েছে, এই প্রকল্প পাওয়ার ক্ষেত্রে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সহযোগিতাকে তিনি ধন্যবাদ জানান।

আজ শনিবার দুপুরে দিনাজপুর শহরের রামনগর মাঠে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সার্বিক তত্বাবধানে এই প্রকল্পের কাজের শুভ উদ্বোধন করা হয়। ৭ কোটি ৫৬ লক্ষ টাকা ব্যয়ে ৩৮ দশমিক ৭০ কি: মি: পানির পাইপ লাইন স্থাপন করা হয়েছে। দিনাজপুর শহরের ৯টি স্থানে এই প্রকল্পের আওতায় গভীন নলকূপ এর জন্য ৬টি ট্রান্সফরমার সহ ৯টি সাব মারসিবল পাম্প স্থাপন করা হয়েছে।

দিনাজপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মুরাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা   মোঃ ফরিদুল ইসলাম, শহর আওয়ামীলীগের সভাপতি মো: আনোয়ারুল ইসলাম, মহিলা ভাইস-চেয়ারম্যান হাসমিন লুনা, ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান জিয়াউর রহমান জিয়া ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজ্জব প্রমূখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।