ঢাকাসোমবার , ১৪ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু

দিনাজপুর বার্তা
জুন ১৪, ২০২১ ৩:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় দীর্ঘ বিরতির পর সশরীরে পরীক্ষা কার্যক্রম শুরু করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি)।
১৩ জুন রোববার সকাল ১০ টায় পরিসংখ্যান বিভাগ ও ১১ টায় ডিভিএম অনুষদের ১৬ ব্যাচের পরীক্ষার মাধ্যমে দীর্ঘ বিরতির পর সশরীরে এ পরীক্ষা কার্যক্রম শুরু হয়।
পরীক্ষা দিতে আসা পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী আবু বক্কর সিদ্দিক বলেন, “মাত্র দুটি ব্যবহারিক পরীক্ষা ও প্রজেক্টের জন্য অনার্সের সার্টিফিকেট ঝুলে আছে। যেকোনো মূল্যে পরীক্ষাগুলো দিয়ে দিতে চাই। কারণ করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনেক চাকরীর সার্কুলার চলে যাচ্ছে। আমার বিভাগের সম্মানিত স্যার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অসংখ্য ধন্যবাদ জানাই সশরীরে পরীক্ষা কার্যক্রম চালু করায় “।
এদিকে পরীক্ষা চলাকালীন সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, আমরা লক্ষ্য করছি অনেক শিক্ষার্থী মাক্স ছাড়া রাস্তায় ঘুরে বেড়াচ্ছে যা সত্যিই দুঃখজনক। আমরা দুই-একদিনের মধ্যেই হাবিপ্রবির স্কাউট টিমের মাধ্যমে মাক্স পড়ার ব্যাপারে সকলকে উৎসাহিত করবো। এছাড়া শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল টিম গঠন করা হচ্ছে।
করোনার সংক্রমণ বেড়ে গেলে পরীক্ষা পেছাবে কিনা এমন প্রশ্নের উত্তরে ছাত্র উপদেষ্টা বলেন, এখন পর্যন্ত এমন কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গুলি নিয়ে নিতে। এতে করে সকলের জন্যই ভালো হবে। যেসব শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হয়েছে এবং দুই-একদিনের মাঝে শুরু হবে তাদের সকলের জন্য শুভ কমনা রইল।
উল্লেখ্য, সারাদেশে গতো ২৪ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন এবং অবস্থান কর্মসূচী চলে আসছে। আন্দোলনে সামিল হয়েছিলেন হাবিপ্রবির শিক্ষার্থীরাও। এর প্রেক্ষিতে গত ৩১ মে ডিনদের সভার সিদ্ধান্ত মোতাবেক ১০ তারিখ থেকে পরীক্ষা নিতে অনুমতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।