ঢাকাশুক্রবার , ২১ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

পাঁচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের একতলা নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন

মোফাচ্ছিলুল মাজেদ
ফেব্রুয়ারি ২১, ২০২০ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুর সদর উপজেলার কাশিপুর দ্বিমুখী দাখিল মাদ্রাসা ও পাঁচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের চারতলা ভিতসহ একতলা নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দু’টির নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

২০ ফেব্রুয়ারী ২০২০ ইং রোজ বৃহস্পতিবার উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশে শিক্ষার হার বেড়েছে। জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যাও বেড়েছে। জ্ঞান, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির যুগে টিকে থাকতে হলে শিক্ষার কোন বিকল্প নেই।

তিনি বলেন, যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হলে শিক্ষিত জাতি দরকার। তাই একজন শিক্ষিত মানুষই পারে দেশকে এগিয়ে নিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। মাদকমুক্ত দেশ গড়ার লক্ষে চিরতরে মাদক নির্মূলে যুদ্ধ ঘোষনা করেছেন। তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, রাস্তা, ব্রীজ-কালভার্টসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে হুইপ ইকবালুর রহিম এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরপরই বিএনপি-জামাতের রেখে যাওয়া ভঙ্গুর অর্থনীতি, রাস্তা-ঘাট, কালভার্ট, ব্রীজ নির্মাণ ও সংস্কারের উপর গুরুত্ব দিয়েছেন। বিগত ১১ বছরে গ্রামাঞ্চল থেকে সারাদেশে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুতের উন্নয়ন হওয়ায় দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। তিনি বলেন, বিএনপি জামাত সরকারের আমলে নেতাদের ভাগ্যের উন্নয়ন হলেও দেশ ও দেশের সাধারণ মানুষের কোন উন্নয়ন হয়নি। দেশ তলাবিহিন ঝুড়িতে পরিনত হয়েছিল। সেই তলাবিহীন ঝুড়ির দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিকভাবে নির্ভরশীল হিসেবে গড়ে তুলেছেন। ফলে দেশ থেকে অভাব পালিয়ে গেছে।

অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, শিক্ষা প্রকৌশলী দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহীনুর ইসলাম, দিনাজপুর শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, শিক্ষা প্রকৌশলী দিনাজপুরের সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট, পাচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সুলতান সালাউদ্দীন প্রমুখ, পাচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের সহকারী অধ্যক্ষ মোঃ মাহমুদুল হক সাবু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।