দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুর সরকারী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের রজত জয়ন্তী উদযাপিত
মোফাচ্ছিলুল মাজেদ ডিসেম্বর ১৩, ২০১৯, ৮:১১ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩৭৮ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- নেচে-গেয়ে, আনন্দ উল্লাসের মাধ্যমে পালিত হয়েছে দিনাজপুর সরকারী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের রজত জয়ন্তী।
শুক্রবার (১৩ ডিসেম্বর) বেলা ১১টায় কলেজের রজত জয়ন্তী উৎসবের উদ্বোধন করেন বিভাগের প্রতিষ্ঠাকালীন প্রধান ও কলেজের সাবেক অধ্যক্ষ রজব আলী মোল্লা। পরে একটি আনন্দ র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজ প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ আব্দুল বাসেত মন্ডল।
দিনাজপুর সরকারী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাণী বিজ্ঞান বিভাগের প্রধান আব্দুল জলিল, কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান হাম্মাদুল বার, বিভাগের সহযোগী অধ্যাপক দেলোয়ার হোসেন, রংপুর কারমাইকেল কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রধান নাজমা বেগম, সরকারী কলেজের শিক্ষক সমিতির সাধারন সম্পাদক দাইমুল ইসলাম, আয়োজক কমিটির আহয়ক চিত্ত রঞ্জন মহন্ত, সদস্য সচিব বাবুল হোসেন, সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে বলা হয়, ১৯৪১ সালে কলকাতা রিপন কলেজের শাখা হিসেবে যাত্রা শুরু করে। পরবর্তীতে ১৯৪৮ সালে এটি সুরেন্দ্রনাথ কলেজ (এসএন) কলেজ নামে প্রতিষ্ঠিত হয় ও খ্যাতি লাভ করে। ১৯৬৮ সালে প্রাদেশিকীকরন করার ফল কলেজটি দিনাজপুর সরকারী কলেজ নামে পরিচিতি লাভ করে। ১৯৯৩ সালে এই কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগ চালু করা হয়।

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়