দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
হাবিপ্রবিতে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণ ও অপপ্রচারকারীদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী
মোফাচ্ছিলুল মাজেদ নভেম্বর ৫, ২০১৯, ১১:০৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩৫৯ বার |

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে এবং বিশ্ববিদ্যালয়কে অপপ্রচারের মাধ্যমে মর্যাদা ও সুনাম ক্ষুন্নকারীদের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেছে।
মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শতশত সাধারণ শিক্ষার্থীরা এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেন।
মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা দাবি জানায়, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য আওয়ামী সংগঠনে অনুপ্রবেশকারী কিছু শিক্ষক ভিত্তিহীন তথ্য প্রচার করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করার সাথে সাথে সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার বিঘ্ন ঘটাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারী ও কর্মকর্তা নিয়োগ নিয়ে বিশ্ববিদ্যালয়ের নামে বিভিন্নভাবে মনগড়া কথা বলে এক শ্রেণির লোক বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও সুনাম নষ্ট করার চেষ্টায় লিপ্ত হয়েছেন।
মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীর বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ১৭ তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল হাকিম বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতে আসছি। আমরা কারো রাজনীতির শিকার হতে আসিনি। প্রশাসনকে হেনস্থ করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার লক্ষে যারা সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার ব্যাঘাত ঘটাচ্ছেন তাদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হোক। আমরা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীলতা চাই না। আমরা চাই পড়ালেখা করার সুন্দর পরিবেশ।’
বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী আতিকুর রহমান বাবর বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে এবং বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের কথা চিন্তা করে সকল শিক্ষক সংগঠনকে পারস্পারিক সহযোগিতা বজায় রেখে কাজ করার জন্য অনুরোধ করা হচ্ছে। যাতে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন থাকে।’
বিশ্ববিদ্যালয়ের ১৮ তম ব্যাচের সাধারণ শিক্ষার্থী হাসিবুল শিহাব পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে বলেন, ‘অপপ্রচারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও আমাদের শিক্ষা জীবন বিনষ্ট করার অপচেষ্টায় যারা লিপ্ত তাদের বিচারের জোর দাবি জানাচ্ছি।
এ সময় তিনি হুশিয়ারি দিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুষ্ঠু ও অপপ্রচার বন্ধ না হলে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।’
এছাড়াও মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ১৬ তম ব্যাচের শিক্ষার্থী মঞ্জুরুল ইসলাম, আব্দুর রাশেদ, সালেহীন আলভী।
এর আগে গত ৩ নভেম্বর হাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ও বিশ্ববিদ্যালয়কে নিয়ে যারা অপপ্রচার, অস্থিতিশীল করার পায়তারা করছে তাদের বিরুদ্ধে মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা।
সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা ডা. মো. ফজলুল হক বলেন, ‘আমরা সাধারণ শিক্ষার্থীদের কথা শুনছি। তারা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও সুনাম অক্ষুন্ন রাখতে যে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেছে সেটা তাদের যৌক্তিক। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করার জন্য যারা পায়তারা করছেন তাদের আশা কখনই পূরণ হবে না।’

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়